রাজধানী ও নোয়াখালীতে কিশোর গ্যাংয়ের ১৪ সদস্য গ্রেফতার

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর শেরেবাংলা নগর ও নোয়াখালীর বেগমগঞ্জ থেকে কিশোর গ্যাংয়ের ১৪ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। শেরেবাংলা নগর থেকে গ্রেফতার ৭ জন কিশোর গ্যাংয়ের পারভেজ গ্রুপের সদস্য। বেগমগঞ্জে রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়।

রাজধানীতে গ্রেফতারকৃতরা হলেন, সাগর ওরফে রোমান, হাতেম আলী, মুক্তারুজ্জামান, রাকিব সিকদার, আলামিন হোসেন, হৃদয় ও জীবন। রোববার রাত সাড়ে ১১টার দিকে শেরেবাংলা নগরের ৬০ ফিট রাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬০ পিস ইয়াবা, ২টি ছুরি ও ৫টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

সোমবার র‌্যাব-২-এর এএসপি মো. আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সবাই স্থানীয় কিশোর গ্যাং পারভেজ গ্রুপের সক্রিয় সদস্য। তারা ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত এবং তারা নিজেরাও নেশাজাতীয় দ্রব্য সেবন করে। পাশাপাশি গ্রুপ লিডার পারভেজের নেতৃত্বে শেরেবাংলা নগরের বিএনপি বস্তি, শিশুমেলা, বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র এলাকায় চুরি, ছিনতাই, মারামারি, যৌন হয়রানিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। এ ছাড়াও তাদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। গ্যাংয়ের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে নোয়াখালী থেকে স্থানীয় সাংবাদিকরা জানান, বেগমগঞ্জ উপজেলার এখলাশপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ওই ৭ জনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার তাদেরকে বিভিন্ন মামলায় জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতে পাঠানো হলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গ্রেফতারকৃতরা হলেন, নাসরুল্যাহ নেহাল, মোরশেদ আলম বাবু, জহির, ইমাম উদ্দিন সাব্বির, তানজিদ মেহরাজ, জাবেদ ও দাইমুল ইসলাম।

বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান শিকদার জানান, আটকরা দীর্ঘদিন ধরে এলাকায় সংঘবদ্ধভাবে অপরাধমূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আসছে। এলাকায় অপরিচিত কাউকে দেখলে তারা জিম্মি করে টাকা ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিত। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। সোমবার বিকালে তাদেরকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়েছে।

সম্প্রতি এখলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে বখাটেরা এক নারীর ঘরে ঢুকে তাকে বিবস্ত্র করে নির্যাতন ও সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনা সারা দেশে আলোচনার ঝড় তোলে। এ ঘটনার পর ওই এলাকার বখাটে কিশোর-তরুণ-যুবকদের বিরুদ্ধে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার বিষয়টি আলোচনায় আসে।

পূর্ববর্তি সংবাদকুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর
পরবর্তি সংবাদক্যাসিনো সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন ৩০ নভেম্বর