করোনায় আক্রান্ত জার্মানির স্বাস্থ্যমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: জার্মানির স্বাস্থ্যমন্ত্রী ইয়েন স্পান নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার দেশটির সময় বিকাল ৫ টার পর জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয় এ ঘোষণা দেয়।

স্বাস্থ্যমন্ত্রীর মুখপাত্র হান্নো কাউটজ গণমাধ্যমকে বলেছেন, মন্ত্রী সকালে সভার বৈঠকে ছিলেন। সেখানে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই উপস্থিত ছিলেন। কিন্তু বিকালে তার সর্দি দেখা দেয়। পরে পরীক্ষা করে কভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। তিনি এখন আইসোলেশনে আছেন।’

এই মুহূর্তে জার্মানিতে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে ৫১ জন নতুন এই রোগে আক্রান্ত। সংখ্যাটি যখন ৫০ ছিল, তখন থেকেই দেশের সব জায়গায় নতুন করে কড়াকড়ি শুরু হয়েছে।

বিবিসি জানিয়েছে, স্পানের জ্বর এসেছে। ঠান্ডাও লেগেছে। মন্ত্রিসভার অনেকের সঙ্গেই মঙ্গল এবং বুধবার তার মিটিং ছিল বলে সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

গত ডিসেম্বরে চীন থেকে রোগটি ছড়িয়ে পড়ার পর অনেক দেশের প্রভাবশালী ব্যক্তিই আক্রান্ত হয়েছেন। তবে অধিকাংশ সুস্থ হয়েছেন।

আন্তর্জাতিক জরিপকারী প্রতিষ্ঠান ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত এই রোগে গোটা পৃথিবীতে ৪ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৬২৪ জন শনাক্ত হয়েছেন।

সুস্থ হয়েছেন ৩ কোটি ৯ লাখ ৯ হাজার ৬৪৩ জন। মারা গেছেন ১১ লাখ ৩৬ হাজার ২৬০ জন।

জার্মানিতে ১০ হাজার মানুষ মারা যাওয়ার পাশাপাশি ৩ লাখ ৯১ হাজার ৩৫৫ জন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

পূর্ববর্তি সংবাদযুক্তরাষ্ট্রে বাংলাদেশিসহ ১৫ বিদেশি শিক্ষার্থী গ্রেপ্তার
পরবর্তি সংবাদব্রাজিলে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন ট্রায়ালে স্বেচ্ছাসেবকের মৃত্যু