শ্বশুরের সম্পত্তির লোভে নিস্পাপ শিশু শ্যালককে হত্যার চেষ্টায় জামাতার বিরুদ্ধে মামলা

ইসলাম টাইমস ডেস্ক: লোভ মানব মনের এমন এক ব্যাধি যা অনেক অনাচারের জন্ম দেয় পৃথিবীতে। দিনাজপুরের ফুলবাড়ীতে শ্বশুরের সম্পত্তির লোভে দুই বছরের শিশু শ্যালককে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এতে জামাতাসহ চার জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত মঙ্গলবার মামলাটি করেন শ্বশুর মো. বাবুল মণ্ডল। তিনি পৌর এলাকার দক্ষিণ কৃষ্ণপুর গ্রামের মৃত কিনু মণ্ডলের ছেলে।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন—পৌর এলাকার কাঁটাবাড়ী গ্রামের জামাল খানের ছেলে সজল খান (জামাতা), সজল খানের পিতা জামাল খান, জামাল খানের স্ত্রী মোছা. শাহানা বেগম ও মোছা. ছালমা বেগম।

এজাহার সূত্রে জানা যায়, বাবুল মণ্ডলের মেয়ে নিসাত তাছনিমের স্বামী সজল খান দীর্ঘদিন থেকে শ্বশুরের সম্পত্তি তার স্ত্রীর (নিসাত তাছনিম) নামে লিখে দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিয়ে আসছিল। এরই মধ্যে দীর্ঘ ১৮ বছর পর বাবুল মণ্ডলের ছেলে সন্তান হওয়ায় শ্বশুরের সম্পত্তি হাতছাড়া হয়ে যাবে এমন আশঙ্ক থেকে সজল খান আরো ক্ষিপ্ত হয়ে ওঠে।

গত ৩১ অক্টোবর শ্বশুরবাড়ির লোকজনকে নিজ বাসায় দাওয়াত দিয়ে সে শ্যালক শিশু সোয়াতকে বাড়ির বাইরে নিয়ে হত্যার চেষ্টা করে। কিন্তু এক পথচারী দেখে ফেলায় সজল শিশুটিকে রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরে সোয়াতকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার শরীরে কামড়ানোসহ সিগারেটের ছ্যাঁকা দেওয়ার দগদগে দাগ দেখা যায়।

ফুলবাড়ী থানার পরিদর্শক মাহমুদুল হাসান গতকাল ইত্তেফাককে বলেন, ঘটনাটি অত্যন্ত বর্বরোচিত। এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

পূর্ববর্তি সংবাদআটকে পড়া ২৫ হাজার প্রবাসী এখনই মালয়েশিয়ায় ফিরতে পারছেন না
পরবর্তি সংবাদগভীর খাদের কিনারে তরুণ সমাজ: কথায় কথায় আত্মহত্যার পরিমাণ বাড়ছে