ফ্রান্সে নবীজির অবমাননা: গোপালগঞ্জ যুব সমাজের বিক্ষোভ ও মানববন্ধন

ফ্রান্সে নবীজি সা.-এর অবমাননার প্রতিবাদে গোপালগঞ্জে যুব সমাজের বিক্ষোভ ও মানববন্ধন।

ইসলাম টাইমস ডেস্ক: ফ্রান্সে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার বিরুদ্ধে গোপালগঞ্জে ধর্মপ্রাণ মুসলমান ও যুব সমাজের উদ্যোগে ফ্রান্স বিরোধী বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে সব ধরণের নবীপ্রেমী মানুষেরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেছেন বলে ইসলাম টাইমসকে জানিয়েছেন মাওলানা শরীফ আনিসুর রহমান।

আজ শুক্রবার (৬ নভেম্বর) বাদ জুমা ঢাকা-খুলনা মহাসড়ক ঘোনাপাড়া মোড়ে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, শুধু ফ্রান্সের পণ্য বয়কট নয়, ইসলাম ও মুসলমানদের জাতি-স্বত্তার সাথে সাংঘর্ষিক অমুসলিমদের এমন সব সংস্কৃতিও আমাদের বর্জন করতে হবে।

বাংলাদেশে ফ্রান্স বিরোধী আন্দোলনগুলোতে সরকারের সমর্থন আছে বলেই নির্বিঘ্নে আন্দোলন করা সম্ভব হচ্ছে উল্লেখ করে আন্দোলনগুলোতে প্রধানমন্ত্রীর সমর্থনের পাশাপাশি গণমানুষের দাবির সাথে একাত্মতা পোষণ করে সংসদের মাধ্যমে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জানানোর দাবি তোলেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, গওহরডাঙ্গা মাদরাসার সিরিয়র মুহাদ্দিস মাওলানা মর্তুজা,গোপালগঞ্জ সদর উলামা পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ফখরুল আলম, জেলা ইমাম পরিষদের সেক্রেটারি শরীফ আনিসুর রহমান, মাওলানা আবুল হাসান, কোটালিপাড়া ওলামা পরিষদের সভাপতি মাওলানা মাসউদুর রহমান।

উল্লেখ্য, ফ্রান্সে মুসলিম হৃদয়ের স্পন্দন নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কার্টুন প্রকাশ করেছে দেশটির বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদো। মত প্রকাশের স্বাধীনতার নামে সেই কার্টুন ক্লাস রুমে দেখান স্যামুয়েল প্যাটি নামে এক শিক্ষক। তাকে গলা কেটে হত্যা করেন এক চেচেন যুবক। এরপর ফ্রান্সে শুরু হয় মুসলিম দমন-পীড়ন। সব ধৃষ্টতার সীমা ছাড়িয়ে কোটি কোটি মুসলমানের হৃদয়কে ক্ষত-বিক্ষত করে সরকারি পৃষ্ঠপোষকতায় দেশটির দুটি বিল্ডিং-এ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর সেই কার্টুন প্রদর্শন।ফ্রান্সের এই ধৃষ্টতার প্রতিবাদে ক্ষোভে ফুঁসে ওঠে মুসলিম দুনিয়া। এরই ধারাবাহিকতায় দেশজুড়ে বিক্ষোভ মিছিল করছেন নবীপ্রেমী তৌহিদী জনতা।

-এনটি

পূর্ববর্তি সংবাদপশ্চিমবঙ্গে অমিত শাহ: তৃণমূলের ‘মুসলিম তোষণের’ রাজনীতির সমালোচনা
পরবর্তি সংবাদফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংস না করতে ইহুদিদের প্রতি ‘আহবান’ ইইউ’র