বিশ্বজুড়ে করোনা থেকে সেরে উঠেছেন সাড়ে ৩ কোটির বেশি

ইসলাম টাইমস ডেস্ক: সংক্রমণের পাশাপাশি করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠার মানুষের সংখ্যাও বাড়ছে। এখন পর্যন্ত সাড়ে তিন কোটির বেশি মানুষ এই ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন।

শুরু থেকে করোনা সংক্রান্ত পরিসংখ্যান প্রকাশ করে আসা ওয়ার্ল্ডোমিটার ইনফো জানায়, শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটা পর্যন্ত বিশ্বজুড়ে তিন কোটি ৫০ লাখ ২৬ হাজার মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

পুরা বিশ্বে এখন পর্যন্ত ১২ লাখ ৪০ হাজারের বেশি মানুষ করোনায় মারা গেছেন। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ৪ কোটি ৯০ লাখ।

আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সুস্থ হয়ে উঠা মানুষের সংখ্যাও বেশি। দেশটিতে মারা যান ২ লাখ ৪১ হাজারের বেশি মানুষ আর আক্রান্ত কোটির কাছাকাছি। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৩ লাখ ৪১ হাজারের বেশি।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৫০ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ। দেশটিতে আক্রান্ত ৫৬ লাখ ছাড়িয়েছে। এর মধ্যে মৃতের সংখ্যা এক লাখ ৬০ হাজারের বেশি।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে সুস্থ হয়ে উঠেছেন ৭৭ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ছাড়িয়েছে। মৃতের তালিকায় তৃতীয় দেশটিতে প্রাণহানি হয়েছে এক লাখ ২৫ হাজারেরও বেশি মানুষের।

বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫০ হাজার ২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ১৭ হাজার ৪৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৬ হাজার ৩৬ জন।

-এনটি

পূর্ববর্তি সংবাদব্রাহ্মণবাড়িয়ায় সড়কে ত্রিমুখী সংঘর্ষ, ৩ যাত্রী নিহত
পরবর্তি সংবাদনারায়ণগঞ্জে গণপিটুনিতে ডাকাত দলের সদস্যের মৃত্যু