হোয়াইট হাউসের জন্য প্রস্তুতি নিচ্ছি: বাইডেন

ইসলাম টাইমস ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রে প্রতিদিন করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা এবং মৃত্যু বেড়ে চলায় তিনি এবং ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস চলতি সপ্তাহে কোভিড-১৯ এবং অর্থনীতির বিষয়ে ব্রিফিং করেছেন।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে এই মহামারিতে প্রায় ২ লাখ ৪০ হাজার মানুষ মারা গেছে এবং এই পরিবারগুলোকে আমি জানাতে চাই যে তারা একা নন।’

এছাড়া করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া লাখ লাখ মার্কিন নাগরিক এবং যারা বাড়ি ভাড়া পরিশোধ বা খাবার কেনার টাকার জন্য লড়াই করছেন তাদের পাশেও থাকার ঘোষণা দিয়েছেন বাইডেন।

তিনি বলেন, ‘পক্ষপাতিত্বমূলক যুদ্ধে অপচয় করার মতো আর কোনো সময় আমাদের নেই।’

অ্যাসোসিয়েটেড প্রেস এখনও বাইডেন এবং ট্রাম্পের মধ্যে প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করেনি কারণ কোনো প্রার্থীই হোয়াইট হাউস জয় করার জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেক্টোরাল কলেজের ভোটে পৌঁছায়নি।

তবে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের ‘ব্যাটলগ্রাউন্ড’ হিসেবে পরিচিত রাজ্যগুলোতে শেষ মুহূর্তের ভোট গণনা চলাকালীন শুক্রবার রাতে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকায় জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

পেনসিলভানিয়া, নেভাডা এবং জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে থেকে হোয়াইট হাউসে পা রাখার জন্য শক্তিশালী অবস্থানে রয়েছেন তিনি।

এর আগে হোয়াইট হাউসের জন্য প্রস্তুতি নেয়ার কথা উল্লেখ করে, নির্বাচনের চূড়ান্ত ফলাফল না আসা পর্যন্ত সকলকে শান্ত থাকার পরামর্শ দেন জো বাইডেন।

অন্যদিকে শুক্রবার গভীর রাতে এক টুইট বার্তায় নির্বাচনের ফলাফল নিয়ে আইনী কার্যক্রম শুরু করার কথা জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

এস এন

পূর্ববর্তি সংবাদপুলিশ সদস্যের ট্রাঙ্ক থেকে বের হলো ২৫ বোতল ফেনসিডিল!
পরবর্তি সংবাদকানাডায় মা-বাবাসহ ৪ জনকে হত্যা, বাংলাদেশি বংশোদ্ভূত যুবকের যাবজ্জীবন