বাইডেনকে ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ বাতিলের আহ্বান হামাস প্রধানের

- ছবি : সংগৃহীত

ইসলাম টাইমস ডেস্ক: হামাস প্রধান ইসমাইল হানিয়া নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তথাকথিত “ডিল অব দ্য সেঞ্চুরি” বাতিল করার আহ্বান জানিয়েছেন।

হানিয়া এক বিবৃতিতে জেরুসালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি বাতিল করে সেখান থেকে মার্কিন দূতাবাস সরিয়ে নেয়ার জন্য বাইডেন প্রশাসনের কাছে অনুরোধ জানান।

ট্রাম্পের “ডিল অব দ্য সেঞ্চুরি” জেরুসালেমকে “ইসরাইলের অবিভক্ত রাজধানী” হিসাবে স্বীকৃতি দেয়ার পাশাপাশি পশ্চিম তীরের বৃহৎ অংশের উপরে ইসরাইলি সার্বভৌমত্বকে স্বীকৃতি দেয়।

বাইডেনকে এই মার্কিন অন্যায় নীতি সংশোধন করার আহ্বান জানিয়ে হানিয়া বলেন, এটা যুক্তরাষ্ট্রকে আমাদের (ফিলিস্তিনের) জনগণের উপর ইসরাইলি নিপীড়ন ও আগ্রাসনের অংশীদার করে তুলেছিল।

হামাস নেতা নতুন মার্কিন প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিনি জনগণের ইচ্ছা এবং তাদের গণতান্ত্রিক পছন্দকে সম্মান করুন … এবং ইসরাইলি দখলদারিত্বের সাথে সম্পর্ক স্বাভাবিক করার জন্য এই অঞ্চলের মানুষ ও দেশগুলোর উপর থেকে চাপ প্রয়োগের নীতি থেকে সরে আসুন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান গণমাধ্যমগুলো নিশ্চিত করেছে যে বাইডেন ট্রাম্পকে পরাজিত করে ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

সূত্র: আনাদোলু এসেন্সি

-আরএম

পূর্ববর্তি সংবাদমাস্ক না পরায় খুলনায় আটক অর্ধ শতাধিক
পরবর্তি সংবাদকক্সবাজারে ডিবির অভিযানে বিকাশ প্রতারক চক্রের ২ সদস্য আটক