মহা আত্মসাতের অভিযোগেও ডাকের ডিজি সুধাংশু শেখরকে বাধ্যতামূলক ‘ছুটির শাস্তি’!

ইসলাম টাইমস ডেস্ক: ‘শত কোটি টাকা আত্মসাত’সহ বিভিন্ন অভিযোগে ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব এস এম তারিকের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। তাকে বরখাস্ত করা এবং গ্রেফতার করা হয়নি, যা সাধারনত এ জাতীয় অপরাধগুলোর ক্ষেত্রে করা হয়। তার বিরুদ্ধে বড় কোনো মামলাও দায়ের করা হয়নি।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘সুধাংশু শেখর ভদ্র, মহাপরিচালক (চলতি দায়িত্ব), ডাক অধিদপ্তর, ঢাকাকে তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রাথমিক তদন্তে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮–এর বিধি ৩ মোতাবেক ব্যবস্থা গ্রহণের স্বার্থে বিধি-১২–এর বিধান অনুসারে আগামী ১১/১১/২০২০ খ্রিষ্টাব্দ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ প্রদান করা হলো।’

এর আগে ‘শত কোটি টাকা আত্মসাতের’ অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সুধাংশু শেখর ভদ্রকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ ছাড়া করোনা পজিটিভ হওয়ার পরও গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেও সমালোচনার মুখে পড়েন সুধাংশু শেখর ভদ্র।

গত ১৪ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বিশেষ স্মারক ডাকটিকিট, ডেটা কার্ড উন্মোচনের উদ্বোধনী কাজে গণভবনে যান সুধাংশু শেখর ভদ্র। ওই দিনও তিনি করোনা পজিটিভ ছিলেন। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী ১২ আগস্ট আইইডিসিআর করোনা পরীক্ষার জন্য সুধাংশু শেখর ভদ্রের নমুনা সংগ্রহ করে এবং ১৩ আগস্ট সন্ধ্যায় ওই রিপোর্ট তাঁকে প্রদান করে। যে রিপোর্ট অনুযায়ী তাঁর করোনা পজিটিভ ছিল। কিন্তু ওই রিপোর্টের তথ্য গোপন করে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন।

-এনটি

পূর্ববর্তি সংবাদএবারের ফযীলত পরীক্ষায় অংশ নিতে লাগবে না গত বছরের সানাবিয়ার প্রবেশপত্র-নম্বরশিট
পরবর্তি সংবাদহাসপাতালে এএসপি আনিসুল ‘হত্যা’: গ্রেফতার ১০