হাসপাতালে এএসপি আনিসুল ‘হত্যা’: গ্রেফতার ১০

ইসলাম টাইমস ডেস্ক: জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিমকে হত্যার অভিযোগে রাজধানীর আদাবরের মাইন্ড এইড হাসপাতালের ১০ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ এ কথা জানান।

তিনি জানান, আদাবর থানায় আনিসুলের বাবার করা মামলায় হাসপাতালটির ১০ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- হাসপাতালের মার্কেটিং ম্যানেজার আরিফ মাহমুদ, কো-অর্ডিনেটর রেদোয়ান সাব্বির, কথিত ফার্মাসিস্ট তানভীর হাসান, ওয়ার্ডবয় জোবায়ের হোসেন, তানিফ মোল্লা, সজীব চৌধুরী, অসীম চন্দ্র পাল, লিটন আহাম্মদ, সাইফুল ইসলাম ও শেফ মো. মাসুদ।

হারুন অর রশিদ বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তিরা পুলিশের কাছে হত্যার দায় স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, হাসপাতালটি পরিচালনার জন্য বৈধ কাগজপত্র ছিল না। তারা অবৈধভাবে মানসিক রোগীর চিকিৎসার নামে বাণিজ্য করে আসছিল। হাসপাতালটিতে কয়েকজন রোগী আছেন। তারা চলে গেলে হাসপাতালটি বন্ধ করে করে দেওয়া হবে।

মানসিক সমস্যায় ভুগে সোমবার আদাবরের মাইন্ড এইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন আনিসুল। ভর্তির পর কয়েক মিনিটের মধ্যেই মারা যান তিনি।

তবে পরিবারের অভিযোগ, ভর্তির পরপর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা তাকে পিটিয়ে হত্যা করেছে।

এ ঘটনায় হাসপাতাল থেকে পুলিশের সংগ্রহ করা সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বেলা ১১টা ৫৫ মিনিটের দিকে পুলিশ কর্মকর্তা আনিসুলকে টানাহেঁচড়া করে একটি কক্ষে ঢোকানো হয়। তাকে হাসপাতালের ছয়জন কর্মচারী মিলে মাটিতে ফেলে চেপে ধরেন।

এরপর নীল পোশাক পরা আরও দুজন কর্মচারী তার পা চেপে ধরেন। এ সময় দুজন কর্মচারী হাতের কনুই দিয়ে তাকে আঘাত করছিলেন। হাসপাতালের ব্যবস্থাপক আরিফ মাহমুদও সেখানে ছিলেন। একটি কাপড়ের টুকরা দিয়ে আনিসুলের হাত বাঁধা হয়। চার মিনিট পর আনিসুলের শরীর নিস্তেজ হয়ে পড়ে।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, উচ্ছৃঙ্খল আচরণ করায় তারা ওই পুলিশ কর্মকর্তাকে শান্ত করার চেষ্টা করেছিল।

হৃদ্‌রোগ ইনস্টিটিউটের খাতায় লেখা রয়েছে, সেখানে নিয়ে আসার আগেই আনিসুলের মৃত্যু হয়েছিল।

-এনটি

পূর্ববর্তি সংবাদমহা আত্মসাতের অভিযোগেও ডাকের ডিজি সুধাংশু শেখরকে বাধ্যতামূলক ‘ছুটির শাস্তি’!
পরবর্তি সংবাদফিলিস্তিনে ট্রাম্পের বন্ধ করা মানবিক ত্রাণ কার্যক্রম চালুর আশ্বাস কমলা হ্যারিসের