তিন শতাধিক নবীপ্রেমীকে সিরাতগ্রন্থ উপহার দিচ্ছে বইঘর

ইসলাম টাইমস ডেস্ক:  নবী প্রেমীদের জন্য সিরাতপাঠ ও সিরাতগ্রন্থ উপহার বিতরণ ও আলোচনা সভা শীর্ষক একটি অনুষ্ঠানের মাধ্যমে (২৮ নভেম্বর) শনিবার এ কর্মসূচি উদযাপন করা হবে বলে জানিয়েছেন বইঘরের নির্বাহী পরিচালক এস এম আমিনুল ইসলাম।

তিনি জানান, সিরাতুন্নবী সা.-এর মাস পবিত্র রবিউল আউয়াল ঘিরে বইঘরের পক্ষ থেকে একটি ইভেন্টের আয়োজন করা হয়েছিল। প্রাথমিকভাবে ৫০ জন, পরবর্তীতে বর্ধিত সংখ্যায় মোট ৩০০ সিরাতপ্রেমীকে একটি করে সিরাতগ্রন্থ উপহার দেয়ার ঘোষনা দেয়া হয়েছিল।

‘কথা ছিল ৩০০ জনের মধ্যে ৫০ জন বিজয়ী ঘোষনা করে কোনো প্রকার খরচ ছাড়া বইঘর প্রকাশিত ‘প্রশ্নোত্তরে আমাদের নবীজি সা.’ বইটি উপহার দেয়া হবে।’

এস এম আমিনুল ইসলাম আরও জানান, প্রথম ঘোষনার পর পরবর্তীতে পাঠকের চাহিদার ওপর ভিত্তি করে আমরা একবার পুরস্কারের সংখ্যা বাড়িয়েছিলাম। নবীপ্রেমী সিরাত পাঠকদের উৎসাহ আমাদের উচ্ছ্বসিত করেছে। আমরা সর্বশেষ ঘোষনার মাধ্যমে উপহারের সংখ্যা আরো বাড়িয়েছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, সাহিত্যিক, নজরুল গবেষক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মো. জেহাদ উদ্দীন; সাপ্তাহিক মুসলিমজাহান সম্পাদক মোস্তফা মঈনউদ্দীন খান; বিশিষ্ট সাহিত্যিক, চিন্তাবিদ, খতিব মুহাম্মদ যাইনুল আবিদীন; মাসিক মদীনা সম্পাদক আহমদ বদরুদ্দীন খান; মাদানী কুতুবখানার প্রধান নির্বাহী মুফতি আমীমুল ইহসান; গবেষক আলেম, অনুবাদক হাফেজ মাওলানা সাখাওয়াত হুসাইন এবং বিশিষ্ট সাহিত্যিক, সাংবাদিক, একুশে টেলিভিশনের নিউজরুম এডিটর ও বইঘর পরিচালক সমর ইসলাম।

তরুণ লেখক-সাহিত্যিক ও আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, এসএম আমিনুল ইসলাম, রোকন রাইয়ান, ইলিয়াস হাসান, ছানা উল্লাহ সিরাজী, রিদওয়ান হাসান, কামরুল হাসান নকীব, ইফতেখার জামিল, নেসারুদ্দীন রুম্মান, তুহিন খান, ইমরান রাইহান, মিশকাত শরিফ, সুলাইমান সাদী, রকিব মুহাম্মদ ও তালহা আল ইসলাম।

-এনটি

পূর্ববর্তি সংবাদরোগীর কিডনি কেটে বিক্রি: বিএসএমএমইউ’র ৪ চিকিৎসকের বিরুদ্ধে হত্যা মামলা
পরবর্তি সংবাদগোপালগঞ্জে কৃষক লীগের সম্মেলনে ছাত্রলীগের দুই পক্ষের হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ি