ইংল্যান্ডে রাসায়নিক ট্যাংক বিস্ফোরণে নিহত ৪

ইসলাম টাইমস ডেস্ক: ইংল্যান্ডের পশ্চিমাঞ্চলে বর্জ্য পানি শোধনাগারে রাসায়নিক বহনকারী ট্যাংক বিস্ফোরণে চারজন প্রাণ হারিয়েছে। মৃতদের সবাই ওই সময়পানি পরিশোধন কেন্দ্রে কাজ করছিলেন। এ খবর জানিয়েছে জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে।

লন্ডন থেকে ১৯৫ কিলোমিটার দূরে ব্রিস্টলের শিল্পাঞ্চল এলাকার জল পরিশোধন কেন্দ্রটিতে বিস্ফোরণের পর সরকার জানিয়েছে, বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের ধারণা, এর পিছনে জঙ্গিরা নেই।

বিস্ফোরণের সময় ওই পরিশোধন কেন্দ্রে কয়েকজন কাজ করছিলেন। সরকারি মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে চার জনের প্রাণহানি ছাড়াও আরও একজন আহত হয়েছেন। তবে তার প্রাণহানির শঙ্কা নেই।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট করে বিস্ফোরণে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। খবর পাওয়ার পর দ্রুতই পরিস্থিতি সামলে নেয়ার জন্য দেশটির জরুরি সেবা বিভাগের কর্মীদের ধন্যবাদ দিয়েছেন তিনি।

এদিকে ব্রিস্টলের মেয়র বলেছেন, ‘এটা ভয়ঙ্কর খবর। এমনিতেই চলতি বছর ছিল খুবই চ্যালেঞ্জিং। তার ওপর বছরের শেষদিকে এমনভাবে এত জনের মৃত্যু আমাদের বড় ধাক্কা দিয়ে গেল। পুরো শহর শোকাচ্ছন্ন।’

পুলিশ জানিয়েছে, কীভাবে বিস্ফোরণ হয়েছে, তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে মনে হচ্ছে কেমিক্যাল ট্যাঙ্কেই বিস্ফোরণ হয়েছে।

-এনটি

পূর্ববর্তি সংবাদআলেমদের প্রতি নওফেলের উপদেশ: ‘ফতোয়া দিয়ে নিজেদের ছোট করবেন না, আপনাদের কাজ আধ্যাত্মিকতার’
পরবর্তি সংবাদবসনিয়ায় শীত মওসুমের প্রথম তুষারপাত, দুর্ভোগে অভিবাসন প্রত্যাশী বাংলাদেশিরা