করোনার দ্বিতীয় তরঙ্গের মুখে স্বাস্থ্যমন্ত্রীর প্রত্যয়: ‘এদেশের মাটিতে ভাস্কর্য হবেই’

ইসলাম টাইমস ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রত্যয় জানিয়ে বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য বছরের পর বছর কষ্ট করেছেন, জেল খেটেছেন। বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীন করেছিলেন বলেই আপনারা আজ স্বাধীন দেশের নাগরিক। কাজেই বঙ্গবন্ধুর সম্মানে ভাস্কর্য নির্মাণে কোনও বাধা দিতে আসবেন না। বঙ্গবন্ধুর ভাস্কর্য এ দেশের মাটিতে হবেই।

রবিবার (৬ ডিসেম্বর) মিরপুরের লালকুঠি হাসপাতালে পরিবার পরিকল্পনা অধিদফতর কর্তৃক আয়োজিত পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জানান, অন্যান্য বছর ব্যাপক পরিসরে পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন করা হলেও এ বছর কোভিডের কারণে কিছুটা সীমিত পরিসরে পালন করা হচ্ছে। তবে কোভিডের কারণে মানুষের স্বাস্থ্যসেবার কোনও ঘাটতি হতে দেওয়া হয়নি।

অ্যান্টিজেন টেস্ট প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের ১০ জেলায় একযোগে অ্যান্টিজেন টেস্ট প্রক্রিয়া শুরু করা হয়েছে। এই টেস্টের মাধ্যমে কম সময়ে রিপোর্ট পাওয়া যাবে। আর অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনা পরীক্ষাতে আরেকটি নতুন ধাপ সংযোজিত হয়েছে। মানুষ এখন সচেতন হলে করোনার দ্বিতীয় ঢেউ সামলানো সহজ হবে।

-এমএসআই

পূর্ববর্তি সংবাদমাওলানা জুনায়েদ বাবুনগরী ও মামুনুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন
পরবর্তি সংবাদরোহিঙ্গা গণহত্যা মামলা: গাম্বিয়ার জন্য ১২ লাখ ডলার তুলেছে ওআইসি