ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০

ইসলাম টাইমস ডেস্ক: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বরিশালে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল দখল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার সকালে উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, কুষ্টিয়ায় বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। সকাল ১০টায় বঙ্গবন্ধু ম্যুরাল পাদদেশে আয়োজিত এ অনুষ্ঠানে একটি গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন।

তাদের সভা চলাকালে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশের জন্য একই স্থানে আসেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু ও সহ-সভাপতি এনায়েত হোসেন হাওলাদার ও সাংগঠনিক সম্পাদক সার্জেন মাহামুদ।

এ সময় বঙ্গবন্ধুর ম্যুরালের দখল নিতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। নিক্ষেপ করা হয় ইট-পাটকেল। এতে উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হন। আহতরা হাসপাতালে ভর্তি না হলেও প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে হিজলা থানা পুলিশ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন বলেন, আমাদের প্রোগ্রাম ছিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত আর  অন্য গ্রুপের প্রোগ্রাম ছিল ১১টায়। ১০টার আগেই পরিকল্পিতভাবে প্রতিবাদ সমাবেশ স্থলে এসে বঙ্গবন্ধুর ম্যুরালে সমাবেশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে তারা। এটি দুঃখজনক ও আপত্তিকর।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু বলেন, আমরা জামায়াত-শিবিরের বিরুদ্ধে ঐক্যবদ্ধ কিন্তু ওই সেই জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে এরা। ওরা আমাদের মিছিলের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। আমার নেতাকর্মীকে আহত করেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ জানান, সমাবেশ করার জন্য দুই গ্রুপেই মৌখিকভাবে অনুমতি নেয়া ছিল। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বেলায়েত হোসেন ঢালীকে অনুমতি দেয়া ছিল সকাল ১০টায় এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপুকে অনুমতি দেয়া ছিল বেলা ১১টায়।

-এনটি

পূর্ববর্তি সংবাদকৃষকদের ভারত ‘বনধে’র ডাক, সমর্থন বিভিন্ন রাজনৈতিক দলের
পরবর্তি সংবাদসাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত