ভাস্কর্য ইস্যু: এবার ইসলামী নেতৃবৃন্দসহ খালেদা, তারেক ও ফখরুলের বিরুদ্ধে মামলা

ইসলাম টাইমস ডেস্ক: ভাস্কর্য ইস্যুতে হেফাজতে ইসলামীর আমীর, যুগ্ম মহাসচিব এবং ইসলামী আন্দোলনের নায়েবে আমীরের পাশাপাশি এবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে আসামি করে নতুন একটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (০৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদকরের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক বাদী হয়ে এই মামলা করেন৷

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি আদেশের জন্য রেখেছেন।

মামলায় খালেদা-তারেক ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলনের নায়েবে আমার মুফতি ফয়জুল করিমকে আসামি করা হয়েছে।

ভাস্কর্য নিয়ে বক্তব্যকে মানহানিকর উল্লেখ করে দণ্ডবিধির ৫০০/৫০৬/৪২৭/১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে হেফাজত নেতাদের বিভিন্ন বক্তব্যকে আর্জিতে অভিযোগ হিসেবে আনা হয়। অপরদিকে তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা ও জোটগত রাজনীতির মাধ্যমে পৃষ্ঠপোষকতার অভিযোগ আনা হয় খালেদা-তারেক-ফখরুলের বিরুদ্ধে। হেফাজত নিয়ে আওয়ামী লীগের নিষ্ক্রিয়তার সমালোচনাও করা হয় এতে।

একই বাদী এবি সিদ্দিক এর আগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা করেন। গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

এর আগে জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতা করে বক্তব্য দেয়ায় ‘রাষ্ট্রদ্রোহের’ অভিযোগে বাবুনগরী, মামুনুল ও ফয়জুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। মামলা দুটি আগামী ৭ জানুয়ারির মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত এ আদেশ দেন।

-এসএন

আরো পড়ুন: ‘ভাস্কর্য ধর্মের সঙ্গে সাংঘর্ষিক নয়’ বলে জাতীয় মসজিদ ও ইফাকে প্রচারণার নির্দেশ

ভাস্কর্য: আলেমদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানাল ইসলামী দল ও সংগঠন

ভাস্কর্য বিরোধী স্ট্যাটাসের জেরে বহিষ্কার ছাত্রলীগ নেতা, সামাজিক মাধ্যমে তোলপাড়

ভাস্কর্য ইস্যু: নতুন করে পুরনো চেহারা

ইসলামী ইস্যুতে জাফরুল্লাহর মতো ‘ডানপন্থী’দের চিনে রাখুন

ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য দুটোই পরিত্যাজ্য

পূর্ববর্তি সংবাদইমরানকে হটাতে সংসদ থেকে পদত্যাগের ঘোষণা পাকিস্তানের বিরোধী জোটের
পরবর্তি সংবাদকরোনায় মারা গেলেন সাবেক মন্ত্রী কামাল ইবনে ইউসুফ