রাতভর ঘন কুয়াশায় ঢাকা রাজধানী, যান চলাচল ব্যাহত

ইসলাম টাইমস ডেস্ক: রাতভর ঘন কুয়াশায় ঢাকা ছিল রাজধানী  ঢাকা।  কুয়াশার কারণে সড়ক ও মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রাতের প্রথম প্রহরে হঠাৎ করে সাভারে ঘন কুয়াশায় ঝাপসা হয়ে গেছে চারদিক। ফলে সাভারের মহাসড়কগুলোতে সব ধরনের যান চলাচলে ব্যাহত হচ্ছে। সেই সঙ্গে দেখা দিয়েছে দুর্ঘটনা আশঙ্কা।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) রাত ১০টা থেকে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বিভিন্ন পয়েন্টে ঘন কুয়াশার চাদর দেখা গেছে।

এছাড়া বাইপাইল ত্রীমোড় এলাকায়ও পরিবহনগুলো ধীর গতিতে চলাচল করছে। সড়কে ১০ গজ দূরুত্বেও দেখতে পেতে হিমশিম খেতে হচ্ছে চালকদের। এ কারণে কিছুটা যানজটেরও সৃষ্টি হয়েছে।

রাজশাহী থেকে বিভিন্ন ধরনের কাচাঁ সবজি নিয়ে ট্রাকে করে ঢাকার কাওরান বাজারে যাচ্ছে চালক মৃদুল। তিনি দুপুরে সেখান থেকে রওনা দিয়েছেন। রাত ১১টার দিকে চন্দ্রা পৌঁছাতেই প্রচণ্ড কুয়াশা চারদিকে ছড়িয়ে গেছে। ফলে এখন তার খুব সাবধানে ও ধীর গতিতে ট্রাকটি চালাতে হচ্ছে।

তিনি বলেন, সারা রাস্তা ভালো এলাম। চন্দ্রা ঢুকার পর থেকেই কুয়াশার ঘন দেখা যাচ্ছে। ১০ ফিট দূরে দেখা যাচ্ছে না। খুব সাবধানে আস্তে আস্তে গাড়ি চালাচ্ছি। এর মধ্যে আবার মাঝে মধ্যে জ্যামে পড়তে হচ্ছে।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) গোলাম মোস্তফা বলেন, এ বিষয়ে আমরা কোনো কথা বলি না, আমাদের উচ্চ পদস্থ কর্মকর্তারা কথা বলেন। তবে আমরা সড়কে রয়েছি। দুর্ঘটনা এড়াতে চালকদের সাবধানে ও ধীরে গাড়ি চালানোর জন্য অনুরোধও জানাচ্ছি।

ইজে

পূর্ববর্তি সংবাদচীনকে ট্রাম্পের শেষ উপহার হিসেবে ফের নিষেধাজ্ঞা জারি
পরবর্তি সংবাদহেফাজতের কার্যক্রম নিষিদ্ধের দাবি সেক্টর কমান্ডার্স ফোরামের