ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ, আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত উপজেলা সাধারণ সম্পাদক

ইসলাম টাইমস ডেস্ক: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রাজবাড়ীর পাংশায় আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে দুই পক্ষের হাতাহাতিতে (সংঘর্ষ) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. এএফএম শফিউদ্দীন পাতাসহ ৩ জন আহত হয়েছেন।

বুধবার (৯ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে পাংশা উপজেলা শহরের কালীবাড়ী মোড়ে এ ঘটনা ঘটে।

আহত অপর দুজন হলেন- পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জালাল উদ্দিন বিশ্বাস এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হাকিম রুমি।

জানা গেছে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কালীবাড়ি মোড়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশ চলাকালে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হাসান ওদুদ ওরফে ওদুদ মণ্ডলের অনুসারী একদল নেতাকর্মী অতর্কিতভাবে সমাবেশে হামলা চালিয়ে ডা. পাতাকে মাটিতে ফেলে কিল-ঘুষি-লাথি মারতে থাকে। তাকে রক্ষা করতে গেলে ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাকিম রুমিও আহত হন। পরে তারা দৌড়ে আত্মরক্ষা করেন।

এ ব্যাপারে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. এএফএম শফিউদ্দীন পাতা বলেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ চলাকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের নেতৃত্বে একটি মিছিল এসে আমাদের ওপর হামলা করে। এ ঘটনায় আমিসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

হামলার বিষয়ে উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন, দীর্ঘদিন আওয়ামী লীগের কোনো সভায় আমাদের ডাকা হয় না। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আমরা ওই কর্মসূচিতে যাই। সেখানে আমাকে মঞ্চে উঠতে না দিয়ে অপমান করা হয়। ওই সময় সেখানে উত্তেজনার সৃষ্টি হলে কয়েকজন নেতাকর্মী ভ্যান থেকে পড়ে যান।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোর্শেদ আরুজ বলেন, আজকের বিক্ষোভ সমাবেশে হামলার ঘটনা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের পূর্বপরিকল্পিত। নির্বাচন এলেই তারা পেশিশক্তি প্রদর্শন করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে। আওয়ামী লীগ সাংগঠনিক ও আইনগতভাবে বিদ্যমান পরিস্থিতি মোকাবেলা করবে। উদ্ভূত পরিস্থিতিতে পাংশা উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

-এনটি

পূর্ববর্তি সংবাদমাওলানা মামুনুল হকের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ১ জনের মৃত্যু, আহত আরো ৩