কনস্টেবলকে মারধরের অভিযোগে রেলের পাঁচ জনের বিরুদ্ধে মামলা

ইসলাম টাইমস ডেস্ক: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ট্রাফিক কনস্টেবল রিয়াজকে মারধরের অভিযোগে রেলের নিরাপত্তা বাহিনীসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার আসামিরা হলেন- রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) নায়েক কাইয়ুম, সিপাহি শাহিন, মিজান ও বেলাল। আরেকজন অজ্ঞাত আসামি। এর আগে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে রাজশাহী রেল স্টেশনে এই মারধরের ঘটনা ঘটে।

শুক্রবার (১১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, মারধরের ঘটনায় বৃহস্পতিবার রাতে ট্রাফিক কনস্টেবল রিয়াজ থানায় এসে মামলাটি দায়ের করেছেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাংলাবান্ধা ট্রেন রাজশাহীতে এসে পৌঁছায়। সেখানে আগে থেকেই স্ত্রীসহ স্বজনদের রিসিভ করতে স্টেশনে অবস্থান করছিলেন আরএমপির ট্রাফিক কনস্টেবল রিয়াজ। স্বজনরা ট্রেন থেকে নামলে গেটে টিকিট চেকাররা তাদের ধরে টিসির (টিকিট সংগ্রহকারী) রুমে নিয়ে যান। এরপর কর্তব্যরত টিসি ট্রাফিক কনস্টেবল রিয়াজের কাছে তাদের টিকিট দেখতে চান। সেসময় পাঁচ যাত্রীরই টিকিট দেখান তিনি। এসময় টিসি তাকে জিজ্ঞাসা করেন, আপনাদের টিকিট কই? এমন কথার উত্তরে ট্রাফিক কনস্টেবল রিয়াজ বলেন, আমরা দুজন (স্ত্রীসহ) পাঁচ যাত্রীকে রিসিভ করতে এসেছি। এরপরে টিসি বলেন, তাহলে আপনারা এখন যান।

এসময় পুলিশ কনস্টেবল রিয়াজ স্ত্রীসহ স্টেশন থেকে বের হতে গেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে বাঁধা দেয় এবং কনস্টেবল রিয়াজকে গালাগালি করে। কনস্টেবল রিয়াজ আবার টিসির রুমে এসে অভিযোগ করে বলেন, নিরাপত্তা কর্মীরা তাকে গালাগালি করছেন। এসময় টিসি বলেন, বিষয়টি আমি দেখছি। আপনারা চলে যান।

এসময় কনস্টেবল রিয়াজ টিসি রুম থেকে বাহির হতেই নায়েক কাইয়ুম, সিপাহি শাহিন, মিজান, বেলাল ও অজ্ঞাত একজন তার ওপর চড়াও হয় এবং মারধর শুরু করে। পরে রিয়াজকে ধরে নিরাপত্তা বাহিনীর অফিসের দিকে নিয়ে আসছিলো আসামিরা। এসময় কনস্টেবল রিয়াজ স্টেশনে কর্তব্যরত পুলিশকে দেখে চিৎকার করে বলেন, আমি পুলিশের লোক আমাকে সাহায্য করুন। তার চিৎকারে রেলওয়ে থানা পুলিশ রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যদের কবল থেকে রিয়াজকে ছাড়িয়ে নেন এবং তার নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসে। কনস্টেবল রিয়াজ আহত হওয়ায় তাকে দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে প্রেরণ করা হয়।

-আরএম

পূর্ববর্তি সংবাদউইঘুর মুসলিমদের নিপীড়নে চীনের নতুন কৌশল
পরবর্তি সংবাদ১৫ বছর ধরে বিশ্বব্যাপী পাকিস্তান বিরোধী ভুয়া সংবাদ প্রচার করছে ভারত!