ফিলিস্তিনকে পরিপূর্ণ স্বাধীন করার অঙ্গীকার ব্যক্ত করল হামাস

হামাস: ফাইল ফটো

ইসলাম টাইমস ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের কবল থেকে ঐতিহাসিক ফিলিস্তিনকে পরিপূর্ণভাবে স্বাধীন করার অঙ্গীকার ব্যক্ত করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

হামাসের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেয়া এক বিবৃতিতে সংগঠনের নেতা মাহের সালাহ বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ড পরিপূর্ণভাবে স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে। বিবৃতিতে তিনি ফিলিস্তিনি জনগণের আত্মপরিচয়, মর্যাদা এবং নিজস্ব ভূখণ্ডের কথা উল্লেখ করে বলেন, ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের কোনো রকমের দখলদারিত্ব গ্রহণযোগ্য হতে পারে না।

মাহের সালাহ আরো বলেন, ফিলিস্তিন ভূখণ্ড স্বাধীন করার জন্য এ পর্যন্ত বহু মানুষ আত্মত্যাগ করেছেন এবং ইহুদিবাদী ইসরাইল সরকারকে এ বার্তা দেয়া হয়েছে যে, তারা তাদের নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণাধিকারের প্রশ্নে কখনো আপোস করবে না।

তিনি বলেন, “৩৩ বছর আগে আল্লাহর রহমতে আমাদের জনগণ প্রথম ইন্তিফাদায় অংশ নিয়েছিলেন এবং হামাসের জন্ম হয়েছিল। বর্তমান সময়ে ফিলিস্তিনের জনগণ আবার ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামে শামিল হয়েছে এবং একবিংশ শতাব্দীর প্রথম দিকেই তারা ইসরাইলের বিরুদ্ধে জেগে উঠেছে।”

সূত্র: পার্সটুডে

-এসএন

পূর্ববর্তি সংবাদমাওলানা কাসেমীর শারীরিক অবস্থার আরো অবনতি, দেশবাসীর দোআ কামনা
পরবর্তি সংবাদশরণার্থী সংকট মোকাবিলায় বাংলাদেশ-তুরস্ক প্রকৃত নেতৃত্ব দেখিয়েছে: তুর্কি রাষ্ট্রদূত