লালমনিরহাটে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে বিদ্ধ বাংলাদেশি এক যুবকের চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুড়িমারী স্থলবন্দর বিজিবি ক্যাম্পের কম্পানি কমান্ডার খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত বাংলাদেশি যুবক সীমান্তে গরু ব্যবসায়ী আবু তালেব (৩২)। নিহত ওই যুবক উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর ডাঙ্গিরপাড় গ্রামের কমর উদ্দিনের ছেলে।

গত ১০ ডিসেম্বর ভোরে গরুপারাপারের সময় বিএসএফের ছোঁড়া গুলিতে তিনি আহত হন। আহতাবস্থায় তার সঙ্গীরা তাকে উদ্ধার করে গোপনে রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করে। সেখানে দুই দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার (১২ ডিসেম্বর) রাতে ওই যুবকের মৃত্যু হয়।

থানা পুলিশ, সীমান্ত সূত্র ও এলাকাবাসি জানায়, গত ১০ ডিসেম্বর ভোরে সীমান্তের ৮৪৪ নম্বর মেইন পিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারীদের ৫/৬ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। এ সময় ভারতের ১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের পানিশালা ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। গুলিতে শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর ডাঙ্গিরপাড় গ্রামের কমর উদ্দিনের ছেলে আবু তালেব (৩২) গুরুতর আহত হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, ‘লাশ উদ্ধার করে রবিবার ময়নাতদন্তের জন্য লালমনিরহাট মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নিহতের বড় ভাই আবু ছায়েদ একটি মামলা দায়ের করেছে।

-এসএন

পূর্ববর্তি সংবাদএবার বইমেলা আগের মতোই হবে, সময়সূচি পরে জানানো হবে
পরবর্তি সংবাদবারিধারায় দ্বীন ও ইলমের বাগান: আজ মালির বিদায়!