মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগে আ’লীগ নেতাকে অপসারণ

ইসলাম টাইমস ডেস্ক: গাইবান্ধার সাদুল্লাপুরে মসজিদ সংস্কারের নামে অর্থ আত্মসাৎ ও নানা দুনীতির অভিযোগে তরিকুল ইমলাম নয়ন নামে এক চেয়ারম্যানকে অপসারণ করা হয়েছে। তিনি সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তার বিরুদ্ধে পরিষদে নানা অনিয়ম ও আর্থিক দুনীতির অভিযোগের সত্যতা ও সদস্যদের অনাস্থা প্রস্তাবে পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) গেজেট বিজ্ঞপ্তি জারির নির্দেশ দেয়া হয়েছে।

সরেজমিন তদন্তে চেয়ারম্যান নয়নের বিরুদ্ধে ট্যাক্সের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যদের অনুপস্থিতি রাতে বিচারকার্য পরিচালনা, স্বাক্ষর জালিয়াতি করে প্রকল্পের টাকা উত্তোলন ও মসজিদ সংস্কারের নামে অর্থ আত্মসাৎ প্রমাণিত হয়। সেই সাথে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতার কার্ড দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগও তদন্তে প্রমাণিত হয়।

এছাড়া পরিষদের সদস্যদের অনাস্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে গোপন ব্যালটে মোট ৯ জন সদস্য বিপক্ষে থাকায় অনাস্থা প্রস্তাব গৃহীত হয়।

মঙ্গলবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়।

এদিকে, এসব অভিযোগ অস্বীকার করে নলডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন বলেন, ‘ অপসারণের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

প্রসঙ্গ,নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্যরা গত ৮ জুলাই চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়নের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব দেয়। পরে উপজেলা প্রশাসন তদন্ত করে অভিযোগ সত্যতা পায়। এছাড়াও সাম্প্রতিক সময়ে তার বিরুদ্ধে নানা দুনীতির অভিযোগে চেয়ারম্যান নয়নের অপসারণের দাবিতে পরিষদের সদস্যরা ও স্থানীয়রা বিক্ষোভ ও মানববন্ধন করে আসছিলেন।

-এনটি

পূর্ববর্তি সংবাদওয়াজ-মাহফিলে বক্তার সাথে অশালীন আচরণ: যা করতে পারেন আয়োজক কমিটি-শ্রোতারা
পরবর্তি সংবাদবিজয় দিবসে বিজিবির মিষ্টি নিয়ে বাংলাদেশির লাশ উপহার দিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী