বাবরি মসজিদের পরিবর্তে অন্যত্র মসজিদ নির্মাণকে অবৈধ বলল মুসলিম পার্সনাল ল বোর্ড

ইসলাম টাইমস ডেস্ক: গত শনিবার অযোধ্যায় বাবরি মসজিদকে মন্দির বানানোর বদলে ধন্যিপুর গ্রামে নতুন জায়গায় নতুন করে মসজিদ তৈরির নকশা প্রকাশ করা হয়েছে। বাবরি মসজিদকে মন্দির বানিয়ে এখানে মসজিদ নির্মাণকে অবৈধ বলছে মুসলিম পার্সনাল ল বোর্ড। গতকাল বুধবার ভারতের অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ওই মসজিদ যদি হয় তা হবে অবৈধ নির্মাণ।

ল বোর্ডের প্রতিনিধি জাফরইয়াব জিলানি বলেছেন, ওয়াকফ আইন এবং শরিয়তের বিধান অনুযায়ী মসজিদের জমি বিনিময় করা যায় না। মসজিদও একটির জায়গায় অন্য একটি তৈরি করা যায় না। কাজেই অযোধ্যায় যে নতুন মসজিদ নির্মাণের কথা ভাবা হচ্ছে, তা অবৈধ ও বেআইনি। জিলানি বাবরি মসজিদ অ্যাকশন কমিটিরও সদস্য। ওই কমিটি সুপ্রিম কোর্টের গত বছরের রায়ে খুবই অসন্তুষ্ট।

এদিকে মসজিদ নির্মাণে প্রসঙ্গে উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ডের সম্পাদক আতাহার হোসেন বলেন, সুপ্রিম কোর্ট রামজন্মভূমি মামলার রায়ে ওই জমি দিতে বলেছে। সেই অনুযায়ী সেখানে যে মসজিদ নির্মাণ হচ্ছে, তাকে কোনওমতেই বেআইনি বলা যায় না। আর শরিয়তের বিধান এক এক জন এক এক রকম ভাবে ব্যাখ্যা করেন। সুতরাং যারা এটাকে অবৈধ বলছেন তাদের ব্যাখ্যার সঙ্গে আমাদের ব্যাখ্যা মেলে না।

ভয়েস অব আমেরিকা / ইজে

পূর্ববর্তি সংবাদইথিওপিয়ায় আততায়ী অস্ত্রধারীদের হামলায় শতাধিক গ্রামবাসী নিহত
পরবর্তি সংবাদস্কুল বন্ধ থাকায় বাচ্চাদের উপর কী কী প্রভাব পড়ছে