ফাইজারের টিকা নেয়ার পর পর্তুগালে স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: করোনা থেকে সুরক্ষায় টিকা নেওয়ার পর পর্তুগালে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু ঘটেছে। তিনি ফাইজারের টিকা নিয়েছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, নতুন বছরের প্রথমদিন ঘরে আচমকা মৃত্যুর কোলে ঢলে পড়েন ৪১ বছর বয়সী সোনিয়া অ্যাকেভেডো। টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ ঘটনা ঘটে।

দুই সন্তানের মা সোনিয়া পোর্তো শহরের পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিতে শিশুরোগ বিভাগে কর্মরত ছিলেন। হিসেবে শুরুতেই করোনার টিকা নেওয়ার সুযোগ পান তিনি।

টিকা নেওয়ার পর কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার কথাও জানাননি তিনি। বরং টিকা নেয়ার মুহূর্তের সেলফি ফেসবুকে পোস্ট করেন তিনি।

সোনিয়ার বাবা অ্যাবিলিও অ্যাকেভেডো স্থানীয় সংবাদ পত্রিকাকে বলেন, ‘সে একেবারে ঠিক ছিল। তার কোনো ধরনের শারীরিক সমস্যা ছিল না।’

অ্যাবিলিও আরও বলেন, ‘সে করোনার টিকা নিয়েছিল। তার কোনো ধরনের উপসর্গ ছিল না। আমি জানি না কী হয়েছে আসলে। আমি শুধু কারণ জানতে চাচ্ছি। আমার মেয়ে কীভাবে মারা গেলে সেটি আমি জানতে চাই।’

পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিও তাদের স্বাস্থ্যকর্মী সোনিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানায়, ৩০ ডিসেম্বর করোনার টিকা নিয়েছিলেন ফাইজার। আর ১ লা জানুয়ারি আকস্মিক মৃত্যু ঘটে তার। পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

-আরএম

পূর্ববর্তি সংবাদফিলিস্তিনিদের ৭২৯টি ভবন গুড়িয়ে দিয়েছে দখলদার ইসরাইল
পরবর্তি সংবাদমানিকগঞ্জে চিনি ও চুন দিয়ে তৈরি হচ্ছে ভেজাল খেজুরের গুড়