ভ্রাম্যমাণ আদালতের ২ মামলায় ইরফান সেলিমের জামিন

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমের দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত। এই দুই মামলায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাকে কারাদণ্ড দিয়েছিলেন। ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামিন মঞ্জুর করেন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) ইরফান সেলিমের আইনজীবী শ্রী প্রাণনাথ বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গতকাল (৪ জানুয়ারি) সাক্ষ্য প্রমাণ না পাওয়ায়’ ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ঢাকা সিএমএম আদালতে দাখিল করা চূড়ান্ত প্রতিবেদনে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ইরফান সেলিমের বিরুদ্ধে ‘সাক্ষ্য প্রমাণ না পাওয়ায়’ তাকে অব্যাহতি দেয়া হয়। এর ফলে এ দুটি মামলায় তার বিরুদ্ধে আর অভিযোগ গঠনের সুযোগ নেই।

যদিওবা মামলার বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, সুনির্দিষ্ট অভিয়োগের ভিত্তিতে আমরা ইরফান সেলিমের বাসায় অভিযান পরিচালনা করি। অভিযান সেখান থেকে বিভিন্ন অনুমোদনহীন জিনিস জব্দ করা হয়। এর মধ্যে দুটি অবৈধ বিদেশি অস্ত্র, একটি এয়ারগান ও বেশ কিছু বিদেশি মদ ও ইয়াবা রয়েছে। এছাড়াও ৩৮টি ওয়াকিটকি সেট ও তিনটি ভিএইচএফ (ভেরি হাই ফ্রিকোয়েন্সি) ওয়াকিটকি বেজ স্টেশন জব্দ করা হয়।

অভিযানে কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে মাদক সেবন ও বেআইনিভাবে ওয়াকিটকি রাখার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১৮ মাসের সাজা দিয়েছেন। এছাড়াও ইরফানের দেহরক্ষী জাহিদকে বেআইনি ওয়াকিটকি ব্যবহারের জন্য ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

আশিক বিল্লাহ আর বলেন, ইরফানের বাসা থেকে জব্দ হওয়া দুটি বিদেশি পিস্তল ও মাদকদ্রব্যের বিষয়ে রাজধানীর চকবাজার থানায় র‌্যাব বাদী হয়ে সেলিম ও তার দেহরক্ষী জাহিদের নামে অস্ত্র ও মাদক আইনে দুটি করে মোট চারটি মামলা দায়ের করে।

গত বছরের ২৫ অক্টোবর রাজধানীর ধানমন্ডিতে সংসদ সদস্যের স্টিকার ব্যবহার করা গাড়ি থেকে নেমে নৌ বাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদকে মারধর করা হয়। পরদিন এ ঘটনায় ইরফানসহ আরও ৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন ভুক্তভোগী ওই নৌবাহিনীর কর্মকর্তা।

-এনটি

পূর্ববর্তি সংবাদমৃত গরুর মাংস বিক্রি, গাজীপুরে কসাইয়ের জেল
পরবর্তি সংবাদখালেদা জিয়া অসুস্থ থাকায় পেছাল নাইকো দুর্নীতি মামলার শুনানি