পটিয়ায় জামিয়া উম্মুল কুরা মক্কার ছাত্র প্রতিনিধিদের প্রীতি সম্মেলন

ইসলাম টাইমস ডেস্ক: সৌদি আরবের মক্কার উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিদলের সাথে আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার উলুমুল হাদীস বিভাগের ছাত্রদের প্রীতি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে গতকাল।

প্রীতি অনুষ্ঠানে বক্তারা উলুমুল হাদিসের প্রয়োজনীয়তা ও যুগোপযোগী বিভিন্ন বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন এবং উলুমুল হাদীস বিভাগের ছাত্রদের সাথে কুশল বিনিময় করেন।

মঙ্গলবার অনুষ্ঠিত প্রীতি সম্মেলনের শুরুতেই প্রতিনিধি দলকে রক্তিম ফুলের মাধ্যমে বরণ করে নেয় উলুমুল হাদিস বিভাগের শিক্ষার্থীরা।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলজামিয়া ইসলামিয়া পটিয়ার উলুমুল হাদীস বিভাগের প্রধান মাওলানা ত্বহা দানিশ মক্কী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শোয়াইব রশিদ মক্কী। বিশেষ অতিথি ছিলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর অধ্যাপক মাওলানা নোমান হাসান, অধ্যাপক মুহাম্মদ জুনায়েদ।

প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক শোয়াইব মক্কী দুই দেশের ছাত্রদের সম্পর্ককে আরো জোরদার করার জন্য বিশেষ গুরুত্ব আরোপ করেন।

প্রাণবন্ত এ অনুষ্ঠানে জামিয়া পটিয়ার উলূমুল হাদিস বিভাগের শিক্ষার্থীরা ছাড়াও উম্মুল কুরা বিশ্ববিদ্যালয় মক্কার ছাত্র প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, মুহাম্মদ সফিউল্লাহ, মুহাম্মদ হাফিজ আহমদ, মুহাম্মদ ঈসা আমিনুল হক, মুহাম্মদ মাহবুবুর রহমান ও মুহাম্মদ হামিদুল ইসলাম প্রমুখ।

-এসএন

পূর্ববর্তি সংবাদরাজধানীর যেসব এলাকায় বুধবার গ্যাস সরবরাহ বন্ধ
পরবর্তি সংবাদতৃতীয় দফায় ইথিওপিয়া থেকে ৩০০ ইহুদিকে নিয়ে এল ইসরাইল