মার্কিন কংগ্রেসে ট্রাম্প সমর্থকদের দাঙ্গায় আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: যুক্তরাষ্ট্রে কংগ্রেসে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের দাঙ্গায় আহত এক পুলিশের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, কংগ্রেস ভবন ক্যাপিটলের নিরাপত্তায় থাকা পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ক্যাপিটল পুলিশ এক বিবৃতিতে জানিয়েছেন, বুধবারের সহিংসতায় এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। যার মধ্যে ব্রায়ান সিকনিক একজন পুলিশ কর্মকর্তা।

হামলাকারীদের শারীরিকভাবে প্রতিহত করতে গিয়ে গুরুতর আহত হন ব্রায়ান। পরবর্তীতে হাসপাতালে তার মৃত্যু ঘটে।

নভেম্বরের নির্বাচনে জয় লাভ করা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে অনুমোদনের জন্য কংগ্রেসে অধিবেশনে বসেছিলেন আইনপ্রণেতারা। সেসময় হাজার হাজার ট্রাম্প-সমর্থক ক্যাপিটল ভবনে হামলা চালায়।

ভবনের ভেতরে ঢুকে হামলা ও ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। সেসময় আইনপ্রণেতাদের নিরাপদে সরিয়ে নিতে বলপ্রয়োগ করে ক্যাপিটল পুলিশ। তাদের গুলিতে এক নারী নিহত হন। অ্যাশলি বাবিট নামে ৩৫ বছর  বয়সী ওই ট্রাম্প-সমর্থক ছিলেন বিমান বাহিনীর একজন সাবেক সদস্য।

মেডিকেল ইমার্জেন্সি দেখা দেওয়ায় আহত আরও তিন বিক্ষোভকারী মারা যান। তার মধ্যে আলবামার ৫৫ বছর বয়সী এক বাসিন্দা হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান বলে তার পরিবার দাবি করে।

পুলিশ জানায়, সহিংসতায় তাদের অন্তত ১৪ জন পুলিশ কর্মকর্তা আহত হন। যাদের মধ্যে ব্রায়ানের মৃত্যু হয়।

এদিকে কংগ্রেসে হামলার ঘটনাকে ঘিরে চাপের মুখে পড়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আনুষ্ঠানিকভাবে ক্ষমতা হস্তান্তরের ১৩ দিন আগেই সরকার থেকে তাকে সরিয়ে দেওয়ার দাবি ওঠেছে।

-এনটি

পূর্ববর্তি সংবাদস্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: বয়ফ্রেন্ড দিহানকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ
পরবর্তি সংবাদ‘নিশিরাতের কর্তৃত্ববাদী সরকারের প্রধানমন্ত্রী তার ভাষণে নির্জলা মিথ্যাচার করেছেন’