একদিনে সুস্থ আরও ৭৮৫, শনাক্ত ৬৯২, মৃত্যু ২২ জনের

ইসলাম টাইমস ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এনিয়ে এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ৭৫৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৭৮৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৬৬ হাজার ৬৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৩ লাখ ৪৪ হাজার ৩৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১২ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৬৯২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার পাঁচ দশমিক ৩৬ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ২১ হাজার ৩৮২ জনে দাঁড়াল।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের ৪১-৫০ বছরের মধ্যে, তিন জনের ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৯ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

-এনটি

পূর্ববর্তি সংবাদচরিত্রবানরা না এলে রাজনীতি চরিত্রহীনদের হাতে চলে যাওয়ার আশঙ্কা সেতুমন্ত্রীর
পরবর্তি সংবাদপারিবারিক কলহের জেরে স্ত্রী ও শ্যালিকাকে কুপিয়ে হত্যা, ঘাতক স্বামী আটক