করোনা ভাইরাস: টিকা নিলেন সৌদি বাদশা

ইসলাম টাইমস ডেস্ক: সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ কোভিড-১৯ প্রতিরোধে ফাইজারের টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য দিয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) সৌদি আরবের অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে  টিকা নিয়েছেন বাদশাহ সালমান। রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বাদশার টিকা নেওয়ার দুটি ছবি এবং একটি ছোট ভিডিও ক্লিপ প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে, একজন স্বাস্থ্যকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন।

 

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরবে ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা দেওয়া শুরু করে। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে তিন ধাপে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া হবে। দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের এবং শেষ ধাপে বাকি সবাইকে টিকা দেওয়া হবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এই টিকা তাদের দেশের নাগরিক ও বাসিন্দাদের বিনামূল্যে দেওয়া হচ্ছে।

সৌদি আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের।

পূর্ববর্তি সংবাদস্বাধীনতার ৫০ বছরেও ভোটাধিকার না থাকা কলঙ্কজনক: চরমোনাই পীর
পরবর্তি সংবাদক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতির পরপরই শপথ অনুষ্ঠান বয়কট করার ঘোষণা দিলেন ট্রাম্প