৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা করল পিএসসি

ইসলাম টাইমস ডেস্ক: ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এবং ৪২তম বিসিএসের (বিশেষ) এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার এ দিন-তারিখ ঘোষণা করে পিএসসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ৪২তম বিসিএসের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ ফেব্রুয়ারি।

দুই হাজার ১৬৬ শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এর মধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

আর ৪২তম বিসিএসের (বিশেষ) পরীক্ষার এমসিকিউ পরীক্ষা আগামী ২৬ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। শুধু ঢাকা কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিশেষ বিসিএসের মাধ্যমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উভয় পরীক্ষার হল ও আসন ব্যবস্থাসহ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনাবলী যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ইজে

পূর্ববর্তি সংবাদনিষিদ্ধ বিট কয়েনে কোটিপতি রায়হান গ্রেফতার
পরবর্তি সংবাদদ্বিতীয়বার অভিশংসিত হলেন ট্রাম্প