বাহরাইনে চার্জ দ্যা অ্যাফেয়ার্স নিয়োগ করেছে ইসরাইল, প্রতিবাদে বিক্ষোভ

বাহরাইনে জনগণের বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: আরব রাষ্ট্র বাহরাইনে ইহুদিবাদী ইসরাইল তাদের চার্জ দ্যা অ্যাফেয়ার্স নিয়োগ করেছে। গত সেপ্টেম্বর মাসে ইসরাইলের সঙ্গে বাহরাইন সম্পর্ক স্বাভাবিক করার পর তেল আবিবের পক্ষ থেকে এই পদক্ষেপ নেয়া হলো।

তবে ইহুদিবাদী ইসরাইলের চার্জ দ্যা অ্যাফেয়ার্স নিয়োগের এই ঘটনাকে মেনে নিতে পারেন নি বাহরাইনের সাধারণ জনগণ।

গতকাল (শুক্রবার) সারাদেশে এর বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছেন তারা।

বিক্ষোভ মিছিলে যোগ দেয়া লোকজনকে ব্যানার-ফেস্টুন ব্যবহার করতে দেখা যায় যাতে লেখা ছিল- “দখলদার ইসরাইল তোমার কোনো ঠাঁই নেই আমাদের দেশে। আমরা তোমাকে বহিষ্কার করব।”

ইহুদিবাদী ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটার একাউন্টে দেয়া এক পোস্টে বলা হয়েছে, ইটাই ট্যাগনার নামে এক ব্যক্তিকে চার্জ দ্যা অ্যাফেয়ার্স নিয়োগ করা হয়েছে এবং তিনি এরইমধ্যে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী খালিদ বিন আহমাদ আলে খলিফার সঙ্গে সাক্ষাৎ করেছেন। এরপর বাহরাইনের জনগণ এই বিক্ষোভ মিছিল করলেন।

যদিও গত সেপ্টেম্বর মাস থেকে ইসরাইলের সঙ্গে বাহরাইন আনুষ্ঠানিকভাবে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তবে কয়েক দশক আগে থেকেই তেল আবিবের সঙ্গে সম্পর্ক রক্ষা করে আসছিল। বাহরাইনের আগে সংযুক্ত আরব আমিরাত ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে। এরপর আফ্রিকার দেশ সুদান এবং মরক্কো একই পথ অনুসরণ করেছে। এই চার দেশের সঙ্গে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশেষ ভূমিকা রেখেছেন।

সূত্র: পার্সটুডে

-এসএন

পূর্ববর্তি সংবাদসংঘর্ষ-সহিংসতার মধ্য দিয়ে শেষ হলো ৬০ পৌরসভার ভোট গ্রহণ
পরবর্তি সংবাদসরকার নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে: চরমোনাইর পীর