এদেশে ইসলামকে বাদ দিয়ে কোনো শিক্ষানীতি বাস্তবায়ন হতে দেওয়া হবে না: বাবুনগরী

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ডারউইনের বিবর্তনবাদসহ ইসলাম বিরোধী শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে আজ শিক্ষাব্যবস্থাকে পঙ্গু করে দেয়া হচ্ছে। শিক্ষা ব্যবস্থায় ইসলামকে মাইনাস করার সুদূরপ্রসারী ষড়যন্ত্র চলছে। তবে মনে রাখতে হবে ইসলামকে বাদ দিয়ে কোন শিক্ষানীতি এ দেশে বাস্তবায়ন হতে দেয়া হবে না। দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরি করতে প্রাথমিক স্তর থেকে শুরু করে সর্বোচ্চ স্তর পর্যন্ত ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

বুধবার হেফাজতে ইসলাম বাংলাদেশ নোয়াখালী জেলার উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে আয়োজিত ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মাওলানা বাবুনগরী বলেন, কুরআনুল কারীম মানবজাতির জন্য একমাত্র সংবিধান। যতদিন পর্যন্ত দেশে কুরআনের অনুশাসন কায়েম না হবে এবং কুরআনের বিধান অনুযায়ী দেশ পরিচালিত না হবে, ততদিন দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে না। কুরআনের অনুশাসন ছাড়া কোনোকালেও দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়।

হেফাজত আমীর বলেন, হযরত ওমর ইবনুল আব্দুল আজিজ রহ. কুরআনের বিধান অনুযায়ী দেশ পরিচালনা করেছিলেন। তাই তার শাসনামলে সর্বত্র শান্তি-শৃঙ্খলা, ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠা হয়েছিলো। মানুষের মধ্যে ইনসাফ কায়েম হওয়ার পাশাপাশি পশুপাখির মধ্যেও ইনসাফ প্রতিষ্ঠিত হয়েছিলো। ওমর ইবনে আব্দুল আজিজ রহ. এর শাসনামলে বাঘ আর ছাগল একঘাট থেকে পানি পান করতো।

বাঘ কখনো ছাগলের ওপর হামলা করেনি। কুরআনের অনুশাসন চালু ছিলো বলে হযরত ওমর ইবনে আব্দুল আজিজ রহ. এর শাসনকাল ছিলো শান্তিতে ভরপুর।

আমীরে হেফাজত আরও বলেন, ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় পরিম-লসহ সর্বক্ষেত্রে কুরআনের অনুশাসন চালু হলে দেশে শান্তির বাতাস বইবে। কুরআনের অনুশাসন ছাড়া মানব রচিত কোন আইন, তন্ত্রমন্ত্র আর থিওরি দ্বারাই দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা করা যাবে না।

নোয়াখালী জেলা হেফাজতের আমীর মাওলানা শাব্বির আহমদের সভাপতিত্বে মাহফিলে অন্যান্যদের মধ্যে আরও বয়ান করেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা মামুনুল হক, কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মুফতী মুশতাকুন্নবী কাসেমী, কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ও নোয়াখালী জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা নিজামুদ্দিন, জেলা কমিটির সেক্রেটারি মাওলানা ইয়াকুব কাসেমী, কেন্দ্রীয় কমিটির সহ-দাওয়া বিষয়ক সম্পাদক ও নোয়াখালী জেলা কমিটির নায়েবে আমির মাওলানা ওমর ফারুক ফরিদী, নায়েবে আমীর মাওলানা সিদ্দিক আহমদ নোমানসহ প্রমুখ।

-এসএন

পূর্ববর্তি সংবাদবন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হাইকোর্টে রিট
পরবর্তি সংবাদরাজধানীসহ সারাদেশে নতুন করে সুস্থ ৬০২, মৃত্যু ১৬