ইসরাইল বন্ধ করে দেওয়ার পর মসজিদে আকসার মেরামত পুনরায় শুরু করেছে জর্ডান

ইসলাম টাইমস ডেস্ক: দখলদার ইসরাইলের পক্ষ থেকে মসজিদে আকসায় মেরামতের কাজ বন্ধ করার পর জর্ডান পুনরায় মেরামত শুরু করেছে। খবর বাসিরত অনলাইনের।

জর্ডান সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, দখলদার ইসরাইলের পক্ষ থেকে মসজিদে আকসার মেরামত কাজ বন্ধ করে দেওয়ায় কয়েকদিন ধরে কাজ বন্ধ থাকার পর আমরা পুনরায় তা শুরু করেছি।

জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আইমান সাফদি এক বিবৃতিতে বলেছেন, আম্মান মসজিদে আকসার দেখাশোনা ও তত্ত্বাবধায়নে সবসময় নিজেদের দায়িত্বশীলতার পরিচয় দিয়ে যাবে। আল আকসার মেরামত কাজের দায়িত্বশীলদের সাথে কথা বলার সময় আইমান সাফদী একথা বলেন।

সাফদি বলেন, জর্ডান সরকার দখলদার ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অধিকার আদায়ে তাদের সমর্থন অব্যাহত রাখতে প্রতিশ্রুতিব্ধ এবং ফিলিস্তিনিদের পক্ষে ন্যায়সঙ্গত অধিকারের জন্য তারা সবসময় ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে।

আইমান সাফাদি আরো বলেছেন, জর্ডানের কূটনৈতিক প্রচেষ্টার কারণে ইসরায়েলকে আল-আকসা মসজিদে মেরামত কাজের নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার দখলদার ইসরাইলি সেনারা আল-আকসায় অভিযান চালিয়ে মেরামতের কাজে নিযুক্ত শ্রমিকদের হুমকি দিয়ে মেরামত কাজ বন্ধ করে দেয়। এসময় দখলদার বাহিনী মেরামতের কাজ চালু রাখলে শ্রমিকদের গ্রেফতার ও মসজিদে আকসা উচ্ছেদ করার হুমকি দেয়।

বাসিরত অনলাইন থেকে অনুবাদ ওমর দামির

-আরএম