ভাসানচরের পথে আরো ১৪৬৪ রোহিঙ্গা

ইসলাম টাইমস ডেস্ক: কক্সবাজারের উখিয়া ও কুতুপালং ক্যাম্প থেকে তৃতীয় দফার দ্বিতীয় দিনে আরো ১ হাজার ৪৬৪ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করেছে।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাব সংলগ্ন জেটি থেকে নৌবাহিনীর ৪টি জেটি জাহাজযোগে তারা ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করে। এর আগে শুক্রবার (২৯ জানুয়ারি) তৃতীয় দফার প্রথম দিনে ভাসানচরে পৌঁছেন ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা।

নৌবাহিনীর কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, স্বেচ্ছায় ভাসানচর যেতে আগ্রহী এমন রোহিঙ্গা সদস্যদের তালিকা করে তাদের ভাসানচরে পৌঁছানোর উদ্যোগ গ্রহণ করে কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কর্তৃপক্ষ। সেই উদ্যোগের অংশ হিসেবে আজ তৃতীয় দফার দ্বিতীয় দিনে আরো ১ হাজার ৪৬৪ জন রোহিঙ্গা সদস্যকে নৌবাহিনীর জাহাজযোগে ভাসানচরে পৌঁছে দেওয়া হচ্ছে।

এর আগে গত ৪ ডিসেম্বর প্রথম ধাপে ১ হাজার ৬৪২ জন এবং দ্বিতীয় ধাপে ২৯ ডিসেম্বর ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গা সদস্য স্বেচ্ছায় ভাসানচরে গেছে। শুক্রবার তৃতীয় দফার প্রথম দিনে গেছে ১ হাজার ৭৭৮ জন।

বর্তমানে ভাসানচরে অবস্থানরত রোহিঙ্গাদের মাধ্যমে উন্নত সুযোগ-সুবিধার কথা জেনে এই রোহিঙ্গা সদস্যরা ভাসানচরে যেতে আগ্রহ প্রকাশ করে। ফলে তাদের তালিকা করে ভাসানচরে নেওয়া হচ্ছে। ভাসানচরের রোহিঙ্গাদের জন্য উন্নত বসবাস, শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, বিনোদন, হাঁস-মুরগি পালনসহ নানা সুযোগ সুবিধা নিশ্চিত করেছে বাংলাদেশ সরকার।

ইজে