দ্বীনের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: পরিচিতি সভায় হেফাজত নেতৃবৃন্দ

ইসলাম টাইমস ডেস্ক: ‘কাউকে ক্ষমতা থেকে হটানো আর কাউকে ক্ষমতায় বসানো হেফাজতের দায়িত্ব নয়। এখলাস ও হিম্মতের সাথে বাতেল শক্তির মোকাবেলা করতে হবে। দ্বীনের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

আজ বৃহস্পতিবার খিলগাঁওস্থ মাখজানুল উলূম মাদরাসা মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিচিতি সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সংগঠনের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী বলেছেন, বাতিলের মূলোৎপাটন করতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সৃষ্টি।

তিনি বলেন, হেফাজতে ইসলামের দায়িত্ব পাওয়া বড় কথা নয়। দায়িত্ব ঠিকভাবে পালন করাটাই বড় কথা। আমাদের দায়িত্ব আদায় করতে হবে।

মাওলানা জুনায়েদ বাবুনগরী আরও বলেন, আল্লাহকে রাজি খুশি করার জন্য কাজ করতে হবে। পদ-পদবী আমাদের উদ্দেশ্য নয়, আমাদের কাজ আল্লাহ তায়ালার জন্য।

পরিচিতি সভায় আরও উপস্থিত ছিলেন- হেফাজত ইসলামের উপদেষ্টা মাওলানা মুহিববুল্লাহ বাবুনগরী, কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী, কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মাহফুজুল হক, যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, কবি মুহিব খান, মুফতি মিজানুর রহমান সাঈদ সিনিয়র নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল আউয়াল, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা ইসমাঈল নূরপুরী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা তাজুল ইসলাম ও মাওলানা আবুল কালাম।

এর আগে ঢাকা’র জামিয়া মাদানিয়া বারিধারায় দাওরায়ে হাদীস সমাপনী বর্ষের শিক্ষার্থীদেরকে বুখারী শরীফের দরস দেন হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী।

দরসদান অনুষ্ঠানে বক্তব্যে হেফাজতের সাবেক মহাসচিব মরহুম মাওলানা নূর হোসাইন কাসেমীর স্মৃতিচারণ করে বাবুনগরী বলেন, তিনি আজীবন হক্বের পতাকা সমুন্নত রেখে চলেছেন। যে কোন কঠিন পরিস্থিতিতেও তিনি কখনোই বাতিলের সাথে সামান্যতমও আপোষ করেননি। ঈমান-আক্বিদা সুরক্ষার আন্দোলন-সংগ্রামে তিনি সবার আগে থাকতেন। এ সময় তিনি জামিয়া মাদানিয়া বারিধারার সুশৃঙ্খল পরিবেশ এবং উন্নত পাঠদান ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, জামিয়া মাদানিয়ার ছাত্ররা অত্যন্ত সৌভাগ্যবান এ কারণে যে, এখানকার প্রতিটি শিক্ষক খুবই উঁচুমাপের যোগ্য ও অভিজ্ঞ আলেম। জামিয়ার সুশৃঙ্খল ও পরিচ্ছন্ন পরিবেশ অত্যন্ত মুগ্ধকর।

পরিচিতি অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

-এসএন

পূর্ববর্তি সংবাদরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সাথে বৈঠক স্থগিত
পরবর্তি সংবাদউইঘুরে ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে সোচ্চার হতে হবে: তাহফিজে হারামাইন পরিষদ