পাকিস্তানের প্রসিদ্ধ আলেম মাওলানা আতাউল মুহায়মিনের ইন্তিকাল

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানে কাদিয়ানী বিরোধী আন্দোলনের মহানায়ক মাওলানা আতাউল্লাহ শাহ বুখারি রহ. এর সর্বকনিষ্ঠ সন্তান প্রসিদ্ধ আলেম  মাওলানা আতাউল মুহাইমিন ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার জানাযা আজ রবিবার ৭  ফেব্রুয়ারি বেলা ১১ টায় পাকিস্তানের কাসেমবাগ স্টেডিয়াম মুলতানে অনুষ্ঠিত হবে।

কর্মজীবনে বাবা আতাউল্লাহ বুখারির মত মাওলানা আতাউল মুহায়মিন বুখারি নিজের জীবনকে খতমে নবুয়তের কাজের জন্য উৎসর্গিত করেছেন।এক্ষেত্রে তার সাহসিকতা ও বীরত্বের উপমা তিনি নিজেই। আচরণে উচ্চারণে ও সাধারণ জীবন যাপনে তাকে মনে করা হয় সলফের নমুনা।

বিগত কিছুদিন ধরে অসুস্থ থাকার পর তার ইন্তিকালের খবরে পাকিস্তানে ও পাকিস্তানের বাইরে মুসলিম সমাজে শোকের ছায়া ছড়িয়ে পড়েছে।

তার মৃত্যুতে পাকিস্তনের বেফাকুল মাদারিসের পক্ষ থেকে শোক জানিয়ে বলা হয়েছে,  মাওলানা আতাউল মুহায়মিন যৌবনকাল থেকে জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত খতমের নবুয়তের কাজ করেছেন। দুনিয়ার সকল সম্পদ ও যশখ্যাতির মোহ ত্যাগ করে তিনি নিতান্তই অনাড়ম্বর সাদাসিধা দরবেশী জীবন যাপন করেছেন।পাকিস্তানের দ্বীনদার শ্রেণীর মাঝে তার ব্যাপক গ্রহণযোগ্যতা ছিল।

ইজে