হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তারের পর জামিন পেলেন শিকদার গ্রুপের এমডি

ইসলাম টাইমস ডেস্ক: বাবার মৃত্যুর খবরে দেশে ফেরতেই বিমানবন্দরে গ্রেপ্তার সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদারকে মানবিক কারণে জামিন দিয়েছেন আদালত।

শুক্রবার দুপুরে রাজধানীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আশিক ইমামের আদালত তাকে জামিন দেন।

এর আগে সকাল ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রন হককে গ্রেপ্তার করেছিল ডিবির একটি দল।

পরে আদালতে নেয়া হলে মানবিক কারণ বিবেচনায় বাবার জানাজায় অংশ নেয়ার সুযোগ দিতে ৫ হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন বিচারক। একই সঙ্গে আগামী ১০ মার্চ পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন আদালত।

গত বছরের ২৬ মে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ মে ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এছাড়া অভিযুক্ত দুই ভাই বিদেশি নিরাপত্তাকর্মী দিয়ে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলশানের একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন এবং সাদা কাগজে স্বাক্ষর নেয়।

এ ঘটনায় করা মামলার পর গত বছরের ২৫ মে সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার থাইল্যান্ডের ব্যাংকক পালিয়ে যায়। সকালে বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসলে শাহজালাল বিমানবন্দর থেকে রন হক সিকদারকে গ্রেপ্তার করা হয়।

-এসএন

পূর্ববর্তি সংবাদস্যাটেলাইটে ধরা পড়ল আমাজনের বিস্ময়কর ‘স্বর্ণনদী’র দৃশ্য!
পরবর্তি সংবাদশনিবার যাত্রাবাড়ি মাদরাসায় দাওয়াতুল হকের ২৬তম কেন্দ্রীয় ইজতেমা