জিয়ার খেতাব প্রসঙ্গে গয়েশ্বর: ‘দেশটা কিন্তু ভাষণে স্বাধীন হয় নাই, যুদ্ধে স্বাধীন হয়েছে’

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মন্তব্য করেছেন, ভাষণে নয়, বাংলাদেশ স্বাধীন হয়েছে যুদ্ধের মাধ্যমে।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের যৌথ উদ্যোগে মুক্তিযুদ্ধের ঘোষক জেড ফোর্সের অধিনায়ক সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম পদক বাতিলের প্রতিবাদে রোববার আলোচনা সভা হয়।

গয়েশ্বর বলেন, জিয়াউর রহমানের খেতাবটা কিন্তু যুদ্ধের। দেশটা কিন্তু ভাষণে স্বাধীন হয় নাই, যুদ্ধে স্বাধীন হয়েছে। কিসের যুদ্ধ ছিলো? গণতন্ত্র উদ্ধার করতে গিয়ে আমরা দেশ স্বাধীন করেছি। তা আমাদের এই গণতন্ত্র বক্তৃতায় আসবে না, যুদ্ধে আনতে হবে। সেই যুদ্ধটাই আমাদেরকে শুরু করতে হবে। সেই যুদ্ধের ফলাফল হবে গণতন্ত্র পুনরুদ্ধার।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমাদের লক্ষ্য অর্জনের পথে সাহসের সাথে পথ চলতে হবে। অনেকে বলে হাসিনা একটা্র পর একটা আইটেষ্ট দেয় আমাদের ব্যস্ত রাখার জন্য। আমাদের কিন্তু এখন ব্যস্ত থাকার দরকার নাই, অনেক আইটেস্ট নিয়ে মাথা ঘামানোরও দরকার নাই। ওই হীরক রাজার দেশের যে একটা শ্লোগান-রশি মেরে মারো টান, রাজা হবে খান খান। আমাদের ওই জায়গা থাকতে হবে।

-এসএন

পূর্ববর্তি সংবাদভ্যাকসিন নিয়ে এখন পর্যন্ত ৪২৬ জনের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া
পরবর্তি সংবাদট্রাম্প দোষী সাব্যস্ত না হওয়া মনে করিয়ে দেয় গণতন্ত্র ভঙ্গুর: বাইডেন