মৃত্যুর পূর্ব পর্যন্ত দ্বীনের ওপর যেন কায়েম থাকতে পারি সবার দোয়া চাই: অধ্যাপক আবদুল গফুর

ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাদের সাথে একান্ত আলাপচারিতায় বর্ষীয়ান ভাষা সৈনিক অধ্যাপক আবদুল গফুর। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত।

ইসলাম টাইমস ডেস্ক: বর্ষীয়ান ভাষা সৈনিক অধ্যাপক আবদুল গফুর বলেছেন, মৃত্যুর পূর্ব পর্যন্ত দ্বীনের ওপর কায়েম থেকে কালেমা পড়ে যাতে দুনিয়া থেকে বিদায় নিতে পারি সেজন্য সকলে আমার জন্য দোয়া করবেন।

আজ (১৫ ফেব্রুয়ারি) সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও দলটির নেতা শহিদুল ইসলাম কবীর তাঁর শরীরের সর্বশেষ অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিতে বর্ষীয়ান ও দ্বীনপ্রাণ এই বুদ্ধিজীবীর গুলবাগের বাসায় গেলে তাদের সাথে আলাপকালে তিনি উপরোক্ত কথা বলেন। শহিদুল ইসলাম কবির তার ফেসবুক পোস্টে আজকের এই সাক্ষাতের বর্ণনা তুলে ধরেন।

ভাষা আন্দোলনের সূতিকা সংগঠন- তমদ্দুন মজলিসের অন্যতম প্রতিষ্ঠাতা নেতা, লেখক সাংবাদিক অধ্যাপক আব্দুল গফুর জন্মগ্রহণ করেছেন ১৯২৯ সালের ১৯ ফেব্রুয়ারি। আর চারদিন পর তাঁর ৯২ বছর বয়স পূর্ণ হবে। ইতিহাসের বহু ঘটনার চাক্ষুষ সাক্ষী ও ঐতিহাসিক বহু ব্যক্তিত্বের সংশ্রবধন্য এই মনীষীর সহধর্মিনীর ইন্তেকাল হয়েছে কয়েক মাস আগে।

শহিদুল ইসলাম কবিরের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, জীবনের এই পড়ন্ত বেলায় বোধ ও স্মৃতিশক্তি মোটামুটি সজীব থাকলেও অধ্যাপক আবদুল গফুর এখন আর অন্যের সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না।

প্রসঙ্গত, চরমোনাই পীর সাহেবের দল ইসলামী আন্দোলনের নেতাদের সঙ্গে আলাপকালে অধ্যাপক আব্দুল গফুর বলেন, চরমোনাই পীর সাহেব জনগণের সাথে যেভাবে সম্পর্ক রেখে চলেছেন তা প্রসংসনীয়। এসব কারণে আমি চরমোনাই পীর সাহেবকে বেশ পছন্দ করি।

-এনটি