হঠাৎ শ্বেতশুভ্র তুষারে ছেয়ে গেছে জেরুসালেম নগরী

ইসলাম টাইমস ডেস্ক: হঠাৎ করেই শ্বেতশুভ্র তুষারে ছেয়ে গেছে জেরুসালেম নগরী। বৃহস্পতিবার ‌ভোরের আলো ফুটতেই এমন বিরল দৃশ্য দেখতে বাইরে বেরিয়ে আসেন জেরুসালেমবাসী। ছোট শিশুরা মেতে ওঠে একে অপরের দিকে তুষারবল ছোড়ার খেলায়।

বুধবার রাতভর তুষারপাতের কারণে বরফাচ্ছাদিত ‘ডোম অব দ্য রক’  বা কুব্বাত আস-সাখরা দেখে তারা বিস্মিত। কারণ এমন অভিজ্ঞতা তো তাদের জন্য বিরল।

দেখা গেছে, ভোরে ওল্ড সিটির মূল ফটকের বাইরে শিশুরা তুষারখণ্ড একে অপরের দিকে ছুঁড়ে মারছে। জেরুসালেম শহরটিকে মুসলমানদের পাশাপশি ইহুদি ও খিস্ট্রান ধর্মাবলম্বীরাও পবিত্র ধর্মীয় স্থান হিসেবে মানেন।

বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবারের এক প্রতিবেদনে লিখেছে, বুধবার সন্ধ্যার পর থেকে জেরুজালেমে তুষারঝড় শুরু হয়। এতে করে বিরুপ পরিস্থিতির আশঙ্কায় কর্তৃপক্ষ বাধ্য হয়ে গণপরিবহন ছাড়াও জেরুজালেমের মূল সড়কগুলো বন্ধ করে দেয়।

রাতভর সড়ক ও যান চলাচল বন্ধ থাকার পর জেরুসালেম নগর কর্তৃপক্ষ জানিয়েছে, এসব সেবা পুনরায় তারা চালু করে দিতে চাচ্ছে যাতে করে শহরের মানুষ বিরল ওই দর্শনীয় মুহূর্ত উপভোগ করার সুযোগ পান।

বেন মিলার নামে একজন বলেন, ‘আমি বরফ নিয়ে খেলা করার জন্য তেল আবিব থেকে ছুটে এসেছি। এটা খুব বিরল মুহূর্ত। আমরা যে জেরুসালেমে এমন তুষারপাত দেখবো তা খুবই আনন্দের। আমার যতদূর মনে পড়ে শেষবার এমনটা হয়েছে ২০১৩ সালে।’

-এনটি

পূর্ববর্তি সংবাদমা ও ভাইকে নিয়ে যেভাবে ইসলাম গ্রহণ করলেন রনি দাস
পরবর্তি সংবাদভারত মহাসাগরে রাশিয়া ইরান ও ভারতের যৌথ নৌমহড়া