রক্তক্ষয়ী সংঘর্ষের পর কোম্পানীগঞ্জে মির্জা সমর্থকদের চলছে হরতাল

ইসলাম টাইমস ডেস্ক: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শনিবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে হরতাল চলছে। হরতালের সমর্থনে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার কর্মী সমর্থকরা  মিছিল বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করছেন। আজ সন্ধ্যা পর্যন্ত এই হরতাল পালন করবেন তারা। এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত ১০টায় ফেসবুক লাইভে এসে এ হরতাল ডাকেন কাদের মির্জা।

শুক্রবার বিকালে চাপরাশির হাটে কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল অনুসারী আওয়ামী লীগের দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে ৩৫ জন নেতাকর্মী আহত হন। আহতদের কাদের মির্জা নিজের অনুসারী দাবি করেন এবং তাকে হত্যাচেষ্টার অভিযোগ তুলে এর প্রতিবাদে রাত ১০টায় ফেসবুক লাইভে এসে এই হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে শুক্রবার (২০ ফেব্রুয়ারি) বিকালে কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল সমর্থিত আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয় এক সংবাদকর্মীসহ উভয় পক্ষের কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের কোম্পানীগঞ্জ, নোয়াখালী ও ঢাকায় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ, শর্টগানের ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

 ইজে

পূর্ববর্তি সংবাদইসরাইলে আমিরাতের প্রথম রাষ্ট্রদূত মাহমুদ আল-খাজা
পরবর্তি সংবাদকোটির অধিক অভিবাসীকে বৈধতা দিচ্ছে যুক্তরাষ্ট্র