খাশোগি হত্যায় মার্কিন গোয়েন্দা প্রতিবেদন প্রত্যাখ্যান করল সৌদি

যুবরাজ মুহাম্মদ বিন সালমান

ইসলাম টাইমস ডেস্ক: সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার প্রতিববেদন প্রত্যাখ্যান করেছে সৌদি আরব। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই প্রতিবেদনকে ‘নেতিবাচক, মিথ্যা এবং অগ্রহণযোগ্য’ মূল্যায়ণ বলে উল্লেখ করেছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) খাশোগি হত্যা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের ডিরেক্টর অব ন্যাশনাল ইনটেলিজেন্সের দফতর। ওই প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের ইস্তাম্বুলে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা বা আটক করার জন্য পরিচালিত অভিযানে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান অনুমোদন দিয়েছিলেন। যদিও এর আগে খাশোগি হত্যায় যুক্তরাষ্ট্র কারো সংশ্লিষ্টতার কথা বললেও তিনি যে সৌদি যুবরাজ তা উল্লেখ করেনি।

বিবৃতিতে জানানো হয়, একদল লোক ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে এবং তাতে সমস্ত প্রাসঙ্গিক বিধি ভঙ্গ হয়েছে। এ ধরনের ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে তা নিশ্চিত করতে সৌদি সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।

এতে আরও বলা হয়, সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এটি নিশ্চিত করছে যে সৌদি আরব এবং যুক্তরাষ্ট্রের যে অংশীদারিত্ব তা অত্যন্ত দৃঢ় এবং স্থায়ী।

-ইজে

পূর্ববর্তি সংবাদকারাগারে লেখকের মৃত্যু: তদন্ত কমিটি গঠন গাজীপুর জেলা প্রশাসনের
পরবর্তি সংবাদশিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সন্ধ্যায় ৬ মন্ত্রণালয়ের বৈঠক