ছাত্রীকে যৌন হয়রানি, রাবি শিক্ষক বিষ্ণু কুমার ৬ বছরের জন্য নিষিদ্ধ

ইসলাম টাইমস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে একাডেমিক কার্যক্রম থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ শনিবার দুপুরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫০৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে গণমাধ্যমকে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম।

তিনি জানান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

অধ্যাপক আব্দুল আলিম আরও জানান, এ নিষেধাজ্ঞা চলাকালে বিষ্ণু কুমার অধিকারী কোনো ধরনের ক্লাস-পরীক্ষা নিতে পারবেন না। এ ছাড়া, তিনি বেতন-ভাতা-ইনক্রিমেন্ট কিংবা কোনো প্রকার একাডেমিক প্রমোশনের সুযোগ পাবেন না।

২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ওই শিক্ষকের বিরুদ্ধে দুজন শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। একই বছরের ২ জুলাই শিক্ষার্থীদের অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সব একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দিয়েছিল কর্তৃপক্ষ।

-এসএন

পূর্ববর্তি সংবাদশাহবাগ থেকে গ্রেফতার সাতজনকে রিমান্ডে নিতে আবেদন পুলিশের
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্রে উড্ডয়নের পর পরই বিমান বিধ্বস্ত, নিহত ৩