প্রেস ক্লাবে সংঘর্ষ: বিএনপি-ছাত্রদলের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১২

ইসলাম টাইমস ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদলের সমাবেশকে ঘিরে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছে। রোববার গভীর রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলাটি করেন।

মামলায় এজাহার নামীয় বিএনপি ও ছাত্রদলের ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় ১২ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে (পুলিশ অ্যাসল্ট) হত্যাচেষ্টা ও হামলা-ভাংচুর চালানো।

সোমবার সকালে শাহবাগ থানার ওসি মোহাম্মদ মামুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতার আসামিদের আদালতে উপস্থাপন করা হবে। গতকালের সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছে। সংঘর্ষের সময় প্রেসক্লাবসংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাংচুরসহ পুলিশের ওপর হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীরা।

মামলায় বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

রোববার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ছাত্রদলের সমাবেশের আয়োজন করে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে দুপুরে পূর্বঘোষিত কর্মসূচির জন্য জমায়েত শুরুর আগেই পুলিশ লাঠিপেটা করে ও কাঁদুনে গ্যাস ছুঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এই ঘটনায় ছাত্রদলের সহসভাপতি মামুন খানসহ অর্ধ শতাধিক নেতা-কর্মী আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে ছাত্র দলের বেশ কয়েকজনকে আটক করেছে।

-আরএম

পূর্ববর্তি সংবাদফ্যাশন কখন রুচিবিকৃতি ও মানসিক অসুস্থতা
পরবর্তি সংবাদএবার মাদক মামলায়ও ইরফান সেলিমকে অব্যাহতি