ব্যতিক্রমী উদ্যোগ : খাগড়াছড়িতে স্কুলেই কুরআন শিক্ষার ব্যবস্থা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্কুলে কুরআন শিক্ষার উদ্বোধন

ইসলাম টাইমস ডেস্ক : ব্যতিক্রমী একটি উদ্দ্যোগ নিয়েছে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা সদরের রেসিডেন্সিয়াল স্কুল। সিলেবাসের সকল পাঠ স্বাভাবিক রেখে চালু করা হয়েছে কুরআন শিক্ষা কার্যক্রম।

শনিবার দুপুরে আয়োজিত কুরআন ছবক অনুষ্ঠানে স্কুলটি প্রাইমারি শাখার ৮ জন শিক্ষার্থীকে দেওয়া হয় কুরাআন ছবক। ধর্মীয় শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল কাদের-এর সঞ্চালনায় কুরআন ছবক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবছার হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট এয়াকুব আলী চৌধুরী। অনুষ্ঠানে শিক্ষার্থীদের কুরআন ছবক দেন মাটিরাঙ্গা সিনিয়র মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা হাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে এয়াকুব আলী চৌধুরী বলেন, শিক্ষিতের হার বৃদ্ধি পেলেও সব জায়গায় সৎ লোকের অভাব। আমরা চাই একজন শিক্ষার্থী শিক্ষা গ্রহণের মাধ্যমে শুধু সার্টিফিকেট অর্জন না করে সৎ, যোগ্য ও নৈতিকতার শিক্ষা গ্রহণ করে দেশ ও জাতি গঠনে ভুমিকার রাখবে। সকল ধর্মই নৈতিকতার শিক্ষা দিয়ে থাকে। তাই শিক্ষার্থীদের মধ্যে খোদাভীতি ও নৈতিকতা বৃদ্ধির জন্য বিদ্যালয়ে কুরআন শিক্ষার ব্যবস্থা করেছি আমরা। আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ ব্যাপারে আমরা অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাই।

এ সময় কুরআন ছবক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক-শিক্ষিকাম-লী, শিক্ষার্থীদের অভিভাবক ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা।

মাটিরাঙ্গা আদর্শ বহুমূখী সমবায় সমিতি লি. কর্তৃক পরিচালিত বিদ্যালয়টি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে জেএসসি ও এসএসসি পরীক্ষায় উল্লেখযোগ্য ফলাফল অর্জনের মাধ্যমে শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

পূর্ববর্তি সংবাদঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৬
পরবর্তি সংবাদঐক্যফ্রন্টের আইন বিশেষজ্ঞদের বৈঠকে যোগ দিয়েছেন শাহদীন মালিক ও আসিফ নজরুল