শুকরানা মাহফিল সম্পন্ন

আল্লামা আহমদ শফীর দোয়ার মাধ্যমে শেষ হলো বহুল আলোচিত শুকরানা মাহফিল। কওমি শিক্ষা সনদের স্বীকৃতি প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এ মাহফিলের আয়োজন করে সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া।

রাজধানী সোরাওয়ার্দি উদ্যানে আয়োজিত আজকের শুকরানা মাহফিলে অংশগ্রহণ করেন সারাদেশের লক্ষ্যাধিক কওমি শিক্ষক-শিক্ষার্থী, ইমাম-খতিব ও আলেম উলামা।

সকাল ৯টায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে শুকরানা মাহফিল শেষ দুুপুর ১টা ১৫ মিনিটে।

আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ফলে কওমি ধারার শিক্ষকগণ আর অবহেলিত থাকবেন না। তাদের কর্মক্ষেত্র বিস্তৃত হবে।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি, ধর্মীয় শিক্ষা ব্যতীত কোনো মানুষের শিক্ষা পূর্ণতা পেতে পারে না। এজন্য আমরা শিক্ষানীতিতে ধর্ম শিক্ষার ব্যবস্থা রেখেছি, আরবি বিশ্ববিদ্যালয় করেছি এবং কওমি শিক্ষা সনদের স্বীকৃতি দিয়েছি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, কেউ ইসলাম ও নবী সা.-এর সমালোচনা করলে আইনের মাধ্যমে বিচার করা হবে। আপনারা আইন নিজের হাতে তুলে নিবেন না। আইনের মাধ্যমে আমরাই এমন শিক্ষা দিবো যেন কেউ আর এমন করার দুঃসাহস না করে।

এর আগে আল্লামা আহমদ শফীর পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন।

লিখিত বক্তব্যে আল্লামা আহমদ শফী কওমি মাদরাসা ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরেন। সমাজে কওমি মাদরাসার নানামুখী অবদানের কথাও বলেন তিনি এবং কওমি শিক্ষা সনদের স্বীকৃতি প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপস্থিতিত ছিলেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম ও কওমি ধারার ৬টি বোর্ডের শীর্ষ নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদ‘তাকওয়ার পথে না এলে মানুষ আর সমাজের কোনো সংকটই দূর হবে না’ –মাওলানা আজীজুর রহমান
পরবর্তি সংবাদআদালত চত্ত্বরে ব্যরিস্টার মইনুলের উপর ছাত্রলীগের হামলা