সন্ধ্যায় ২০ দলের সঙ্গে বৈঠকে বসছে বিএনপি

ইসলাম টাইমস ডেস্ক : পরপর দুই সংলাপের ফলাফল বিশ্লেষণ ও তফসিল ঘোষণার পর করণীয় নির্ধারনে আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে বসছে ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ এ বৈঠক। এতে জোটের শরিক দলগুলোর শীর্ষনেতাদের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির কয়েকজন সদস্যও উপস্থিত থাকবেন।

ক্ষমতাসীনদের সঙ্গে দুই বার সংলাপে বসে উল্লেখযোগ্য কোনও অর্জন না পাওয়া, জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী করণীয় নির্ধারণ এবং আগামী নির্বাচন নিয়ে জরুরি বার্তা দিতে ২০ দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি।

বৈঠকশেষে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করবেন। ধারণা করা হচ্ছে, এই সংবাদ সম্মেলনেই তফসিল ঘোষণার প্রতিক্রিয়া জানাবে ঐক্যফ্রন্ট।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, ‘আজ সন্ধ্যা ৬টায় জোটের শীর্ষনেতাদের বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেওয়া হতে পারে।’

বিএনপির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজকের বৈঠকটি মূলত জোটের সঙ্গে বিএনপির আগামী দিনের কর্মকৌশল নিয়ে নীতিনির্ধারণী বৈঠক। সন্ধ্যা ৭টায় প্রধান নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করবেন, এমন সিদ্ধান্তকে সামনে রেখে নির্বাচনে অংশগ্রহণ, প্রার্থী নির্ধারণ, ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচনি সমঝোতার সম্ভাবনা-সমস্যাসহ নানা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের ইসলাম টাইমসকে এ বৈঠকের খবর নিশ্চিত করেন।

পূর্ববর্তি সংবাদমইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ
পরবর্তি সংবাদশুক্রবারই হতে পারে নির্বাচনকালীন সরকার : মুহিত