বি-বাড়িয়া মারকাজে হামলা : প্রশাসনের কাছে ৫ দফা দাবি পেশ করবেন আলেমরা

আবরার আবদুল্লাহ ।।

গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার তাবলিগি মারকাজে সাধারণ সাথীদের ওপর মাওলানা সাদ-এর অনুসারীদের হামলার বিচার চেয়ে প্রশাসনের কাছে ৫ দফা দাবি উত্থাপন করবেন বি-বাড়িয়ার আলেমরা। আজ বিকেল ৫টায় জেলা প্রশাসকের হাতে ৫ দফা দাবি তুলে দিবেন তারা।

দাবিগুলো হলো, সাদপন্থী আলেম ও হামলার নেপথ্য নায়ক মাওলানা আনিসকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও শাস্তি প্রদান, কর্তব্য অবহেলা করায় মারকাজের নিরাপত্তার দায়িত্বে থাকা এএসপি রেজাউল করিমকে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া, মারকাজ পরিচালনার দায়িত্ব উলামায়ে কেরামকে বুঝিয়ে দেয়া, হামলায় আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়া এবং হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তি প্রদান করা।

গতকাল শুক্রবার সন্ধ্যায় শহরের তাবলিগি মারকাজ মসজিদে সাধারণ মুসল্লিদের উপর সাদপন্থীদের আক্রমণের প্রতিক্রিয়া জামিয়া ইউনুসিয়ায় জেলার শীর্ষ আলেমদের বৈঠকে এসব দাবি চূড়ান্ত করা হয়।

বৈঠক শেষে ইসলাম টাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন মুফতি এনামুল হাসান।

শনিবার বিকেল ৫টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে এই দাবিনামা তুলে দিবেন উলামায়ে কেরাম।
আজ শনিবার সকাল ১০টা থেকে জোহরের নামাজ পর্যন্ত শহরের জামিয়া ইউনুসিয়ায় উলামাদের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন জামিয়া ইউনুসিয়ার মুফতি মোবারক উল্লাহ। অংশগ্রহণ করেন শায়খুল হাদিস মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আশেক এলাহী ইবরাহিমী, মুফতি শামসুল হক, জামিয়া ইউনুসিয়া মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি ডা. বজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।

উল্লেখ্য, আগামী বিশ্ব ইজতেমাকে সামনে রেখে মারকায মসজিদে ২৪ ঘণ্টার জোড় চলছিল। মাগরিব নামাজের সময় সাধারণ সাথীরা মসজিদে প্রবেশ করার সময় সাদপন্থীদের ৯০-১০০ জনের একটি বাহিনী অস্ত্রসস্ত্র নিয়ে সাথীদের ওপর হামলা চালায়।
এ সময় ২৫-৩০ জনের মতো আহত হয়। তাদের মাঝে ৫-৭ জনের অবস্থা গুরুতর।

আশঙ্কজনক অবস্থায় দুইজনকে ঢাকা নিয়ে যাওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকায় নিয়ে আসা দুইজনের মধ্যে একজনের অবস্থা এখনও আশঙ্কাজনক। অন্যজনের সামান্য উন্নতি হয়েছে।

পূর্ববর্তি সংবাদসোমালিয়ায় সশস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৯
পরবর্তি সংবাদবিভক্তি যদি শেষ না-ও করতে পারি, কমপক্ষে ভদ্রতা, শালীনতা অবলম্বন করি