ভারতের সহযোগিতা চায় বি চৌধুরীর যুক্তফ্রন্ট

ইসলাম টাইমস ডেস্ক : বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, আমাদের আগামী নির্বাচনেও আমরা চাচ্ছি, ভারত যেহেতু বড় প্রতিবেশী রাষ্ট্র, তাদের সহযোগিতা আমাদের প্রয়োজন।

সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর বারিধারায় যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা সভাপতি অধ্যাপক বি চৌধুরীর বাসায় ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার বৈঠক শেষে বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এ কথা বলেন।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, এটা যেহেতু নির্বাচনের সময়, নির্বাচন নিয়ে আলোচনা চলেই আসে। আমাদের মূল আলোচনা ছিল ভারত ও বাংলাদেশের সুসম্পর্ক নিয়ে।

তিনি আরও বলেন, আমাদের বৃহৎ প্রতিবেশী রাষ্ট্র ভারত। তাদের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত সুসম্পর্ক বিদ্যমান। আমরা চাই তাদের সঙ্গে এই সুসম্পর্ক  নির্বাচনের পরও বিদ্যমান থাকুক। নির্বাচনের প্রাক্কালে আমরা চেয়েছিলাম, ভারতের সঙ্গে এ সম্পর্ক  বজায় থাকুক এবং আরও উন্নতি হোক। এ সবকিছু নিয়েই আমাদের আলোচনা ছিল। এজন্য আমরা তাদের আমন্ত্রণ জানিয়েছিলাম।

দুপুর একটায় ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক একিএম বদরুদ্দোজা চৌধুরীর বাসায় যান। বেলা ২টা ৫৩ মিনিটের দিকে বি চৌধুরীর বাসভবন থেকে বের হন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার।

বৈঠক শেষে ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সাংবাদিকদের বলেন, এটি সৌজন্য সাক্ষাৎ ছিল। আলাপ-আলোচনা হয়েছে। আমরা যুক্তফ্রন্টকে বুঝতে চেয়েছি, তাদের আদর্শ ও সামগ্রিক বিষয়, তাদের ভাবনা।

আগামী নির্বাচন বিষয়ে জানতে চাইলে হর্ষবর্ধন বলেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বলেন, আমরা অসম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিষয়টি তাদের জানিয়েছি।

এ বৈঠকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও প্রেসিডিয়াম সদস্য, শমসের মবিন চৌধুরী এবং যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বি চৌধুরীর বাসায় মধ্যাহ্ন ভোজে যোগ দেন ভারতীয় হাই কমিশনার। বৈঠক শেষে বিকল্পধারার পক্ষ থেকে প্রেস ব্রিফিং করা হয়।

পূর্ববর্তি সংবাদআসন বণ্টনে এখনও সুরাহা হয়নি : বিকল্প প্রস্তুতি জমিয়ত ও খেলাফত মজলিসে!
পরবর্তি সংবাদনারায়ণগঞ্জের সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ: নূর হোসেন, তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ড