বিদেশি সংস্থা নয়, জনগণের ভোটে ক্ষমতায় আসে বিএনপি : মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনো বিদেশি সংস্থার সঙ্গে তার দলের সম্পর্ক থাকার কথা অস্বীকার করে বলেছেন, ‘বিএনপির সঙ্গে বিদেশি সংস্থার কোনো সম্পর্ক নেই। বিএনপি কোনো সংস্থা ও দেশের সঙ্গে সম্পর্ক রেখে ক্ষমতায় আসে না। বিএনপি বরাবরই নিজেদের যোগ্যতায় জনগণের ভোটে ক্ষমতায় আসে।’

তিনি এই সময় পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করেছেন আওয়ামী লীগের এমন বক্তব্যও প্রত্যাখ্যান করেন এবং আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাহারের আহবান জানান।

অন্যথায় এই মিথ্যা বক্তব্যের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার হুমকি দেন বিএনপি মহাসচিব।

সোমবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল  বলেন, প্রথমে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, পরে ওবায়দুল কাদের বলেছেন, আমরা নাকি পাকিস্তানি দূতাবাসের সঙ্গে বসেছি। আব্দুর রহমানকে না হয় বাদ দিলাম। তিনি তেমন গুরুত্বপূর্ণ নয়। ওবায়দুল কাদের সাহেব এর মতো দায়িত্বশীল নেতা মুখ দিয়ে এমন চরম জঘন্য মিথ্যাচার শুধু অপ্রত্যাশিতই নয়, এটি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, দৃঢ়ভাবে বলতে চাই এ ধরনের কোনো বৈঠক লন্ডনেও হয়নি। এটি বিএনপিকে হয়ে করা। এ ধরনের বক্তব্য প্রত্যাহার করার দাবি জানাই। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।

পূর্ববর্তি সংবাদহাটহাজারীর বৈঠকে দাওয়াত পাননি মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ ও তার বোর্ডের কেউ
পরবর্তি সংবাদনেতাকর্মীরা সন্তুষ্ট নয়, মহাজোটের স্বার্থে আমরা মেনে নিচ্ছি : রাঙ্গা