ফখরুলের অনুরোধে সরে দাঁড়ালেন মাওলানা জুনায়েদ আল-হাবীব

ইসলাম টাইমস ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবীব।

তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র প্রার্থী ছিলেন।

জমিয়তের দলীয় সূত্রগুলো বলছে, বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনুরোধে তিনি সরে দাঁড়িয়েছেন। মির্জা ফখরুল তাকে ঐক্যফ্রন্ট প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ও ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল-এর পক্ষে কাজ করার অনুরোধ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার চিঠিতে লেখেন, ‘আমরা উক্ত (বি-বাড়িয়া ২ ও ৩) দুটি আসনে নির্বাচনে আপনাকে প্রার্থী করার জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু নানা কারণে জোট ও দেশের স্বার্থে আপনাকে নির্বাচনে অংশগ্রহণ না করে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বিএনপি প্রার্থী জনাব আব্দুর সাত্তার ভূঁইয়া ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে মো: খালেদ হোসেন মাহবুবের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি।’

আরও পড়ুন : বি. বাড়িয়া ২ ও ৩ আসনে দলীয় প্রতীকে নির্বাচন করবেন মাওলানা জুনাইদ আল হাবীব

মাওলানা জুনায়েদ আল-হাবীবও বিষয়টির সত্যতা স্বীকার করে একটি অনলাইন পোর্টালকে বলেন, ‘আসন্ন নির্বাচনে যাতে ঐক্যবদ্ধ রাজনীতিতে কোন বিরূপ ফলাফল না হয়, সে জন্য বিএনপি মহাসচিবের অনুরোধে নির্বাচন থেকে আমি সরে দাঁড়ানোর ঘোষনা দিয়ে ঐক্যফ্রন্ট প্রার্থীর বিজয় কামনা করছি।’

পূর্ববর্তি সংবাদস্বচ্ছ ও বিশ্বাসযোগ্য নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর
পরবর্তি সংবাদহাটহাজারীর বৈঠকে দাওয়াত পাননি মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ ও তার বোর্ডের কেউ