‘বাবরি মসজিদ ও মুসলমানি নাম পরিবর্তন নিয়ে বাড়াবাড়ির কারণেই বিজেপির পরাজয়’

ইসলাম টাইমস ডেস্ক : বিজেপির সংসদ সদস্য সঞ্জয় কাকাদে বলেছেন, বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণ এবং মুসলমানি নাম পরিবর্তন নিয়ে বাড়াবাড়ির কারণেই পাঁচ রাজ্যের নির্বাচনে বিজেপির ভরাডুবি হয়েছে। বিজেপির নির্বাচন নীতি ও নেতৃত্বেরও সমালোচনা করেন এই সাংসদ। খবর এনডিটিভি

ভারতীয় রাজ্য সভার সদস্য সঞ্জয় কাদাদে মনে করছেন রাজস্থান ও ছত্তিশগড়ে বিজেপির পরাজয়ের বিষয়টি আগেই অনুমান করা গেছে। তবে মধ্যপ্রদেশে হতাশাজনক ফলাফল আশা করেনি কেউ। ফলাফল প্রকাশের দিন অবাক হয়েছে সবাই।

তিনি বলেন, ‘আমি মনে করি ২০১৪ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উন্নয়নের যে প্রতিশ্রুতি দিয়েছেন তা আমরা ভুলে গেছি। ভাস্কর্য, নাম পরিবর্তন ও রাম মন্দির নির্মান নিয়ে মাতামাতির নিয়ে চাপা পড়ে গেছে উন্নয়ন।’

মঙ্গলবার প্রকাশিত পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফলে দেখা যায়, ছত্তিশগড়ে ৯০টি আসনের মধ্যে মাত্র ১৪টি আসন পেয়েছে বিজেপি। ৬৬ আসন পেয়ে এখানে এগিয়ে আছে কংগ্রেস। রাজস্থানে বিজেপির আসন ৭৩টি। ১০১ আসন পেয়ে এখানেও সরকার গঠন করবে কংগ্রেস।

মধ্য প্রদেশে বিজেপি ও কংগ্রেসের হাড্ডাহাড্ডি লড়াই চলছে। উভয় দলের প্রাপ্ত আসন সংখ্যার ব্যবধান সামান্য।

অন্যদিকে তেলেঙ্গানা ও মিজোরামে সংখ্যাগরিষ্ঠতা পায় আঞ্চলিক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ও মিজো ন্যাশনাল ফ্রন্ট। এ দুটি রাজ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে কংগ্রেস।

পূর্ববর্তি সংবাদমওদুদের নির্বাচনী পথসভায় হামলা
পরবর্তি সংবাদফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি!